টলিউড অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের ব্যক্তিজীবন নিয়ে যতই সমালোচনা থাকুক না কেন। অভিনয়ে বরাবরই নিজের অবস্থান ধরে রেখেছেন তিনি। কিছু দিন আগে যুক্ত হয়েছেন শুভ্রজিৎ মিত্রর ‘দেবী চৌধুরানী’ ছবিতে। এবার যুক্ত হলেন পরিচালক রাজর্ষি দে’র সিনেমায়। যেখানে দ্বৈত চরিত্রে অভিনয় করবেন শ্রাবন্তী।
 

রাজর্ষি দে পরিচালিত ‘সাদা রঙের পৃথিবী’ ছবিতে প্রথমবারের মতো দ্বৈত চরিত্রে অভিনয় করবেন তিনি। ‘মুক্তি মণ্ডপ’ নামে একটি বিধবা আশ্রমকে কেন্দ্র করেই তৈরি হয়েছে ছবির প্রেক্ষাপট। এতে ইতিবাচক চরিত্রের পাশাপাশি নেতিবাচক (ভিলেন) চরিত্রেও ধরা দেবেন শ্রাবন্তী।


জানা গেছে, সিনেমার একটি বড় অংশের শুটিং হবে বারাণসীতে। ইতোমধ্যে ছবির অভিনেতা-অভিনেত্রী ও কলাকুশলীদের নিয়ে সেখানে পৌঁছে গেছেন পরিচালক। সেখানে বিশ্বনাথের মন্দিরে পুজো দিয়ে শুরু হবে সিনেমার শুটিং।
 

দ্বৈত চরিত্রের জন্য শ্রাবন্তীকে ভাবা সঠিক সিদ্ধান্ত বলে মনে করেন পরিচালক রাজর্ষি দে। তার মতে, শ্রাবন্তী একজন প্রতিভাবান শিল্পী। পর্দায় একজন মিষ্টি বা রোমান্টিক নায়িকা হিসেবেই দর্শকের কাছে বিশেষভাবে পরিচিত শ্রাবন্তী।
 

এবার সেই ছকভাঙা চরিত্র থেকে বেরিয়ে শ্রাবন্তীর নতুন পরিচয় তৈরির চেষ্টাই করছেন পরিচালক রাজর্ষি দে। এক দিকে ‘দেবী চৌধুরানী’র মতো চরিত্র তো অন্য দিকে প্রথমবার নেগেটিভ ভূমিকায় পর্দায় আবির্ভাব ঘটবে শ্রাবন্তীর। অভিনেত্রীর জীবনের এই নতুন অধ্যায়কে সাধুবাদ জানিয়েছেন অনুরাগীরা।
 

ক্যারিয়ারে প্রথমবার এই ধরনের সুযোগ পেয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত শ্রাবন্তী। অভিনেত্রীর জানান, নতুন চ্যালেঞ্জ নিতে তৈরি তিনি। নিজেকে বারবার অভিনেত্রী হিসেবে ভাবলেও দর্শক তাকে নায়িকা বানিয়েছেন। এবার অন্য স্বাদের চরিত্রে অভিনয় করে দর্শকের মনোরঞ্জন করতে পারবেন বলে আশাবাদী শ্রাবন্তী।
 

প্রসঙ্গত, ‘সাদা রঙের পৃথিবী’ ছবির হাত ধরে প্রথমবার বড় পর্দায় আবির্ভাব ঘটতে চলেছে অনন্যা বন্দ্যোপাধ্যায়ের। ছবিতে শ্রাবন্তী চট্টোপাধ্যায় ছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন অরিন্দম শীল, সৌরসেনী মৈত্র, দেবলীনা কুমার ও ঋতব্রত মুখোপাধ্যায়ের মতো টলিপাড়ার নামজাদা তারকারা।

 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-১১


সূত্র : ঢাকাপোষ্ট