সিলেটের দক্ষিণ সুরমা থানাধীন ২৬নং ওয়ার্ডের বিভিন্ন আবাসিক হোটেলে মাদক সেবন ও ব্যবসা এবং পতিতাবৃত্তিসহ বিভিন্ন অসামাজিক কার্যকলাপ সংঘটিত হওয়ার অভিযোগ পাওয়া গেছে।
 

অভিযোগ রয়েছে- প্রভাবশালী মহল ও কতিপয় অসাধু পুলিশকে ‘ম্যানেজ’ করে আবাসিক হোটেলগুলোতে এসব কর্মকাণ্ড চালাচ্ছে। মাঝে-মধ্যে এসব হোটেলে অভিযান চালানো হলেও এসব হোটেলে থামে না অপরাধমূলক কার্যকলাপ।  


স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে বলেন, অনেক দিন ধরে এসব হোটেলে দেশের বিভিন্ন প্রান্ত থেকে কিশোরীদের ধরে এনে অনৈতিক কর্মকাণ্ড চালোনো হচ্ছে। প্রশাসনের কিছু অসাধু কর্মকর্তাকে ম্যানেজ করে ম্যানেজার ও হোটেলমালিকরা এসব অনৈতিক কাজ চালিয়ে আসছে। মাঝে মাঝে অভিযান হলেও ম্যানেজার এবং মালিক কখনই আটক হন না। ফলে বন্ধ হয় না অসামাজিক কাজ।

এছাড়াও পতিতাবৃত্তির পাশাপাশি এসব হোটেলে সারারাত ধরে চলে জুয়ার আসর। সূত্র জানায়, এসব হোটেলের ম্যানেজারের কাছে রয়েছে একটি বিশেষ কলিং বেল। পুলিশের উপস্থিতি টের পেলেই ম্যানেজার সেই বেল টিপে জুয়াড়িদের সতর্ক করে দেন এবং জুয়াড়িরা সটকে পড়েন।

খোঁজ নিয়ে জানা যায়, দক্ষিণ সুরমা পুলিশ ফাঁড়ির ঠিক সামনের হোটেল আকাশ ও হোটেল যাত্রীসেবা, কদমতলি এলাকার হোটেল সূর্য, পুরাতন স্টেশন রোডের বিরতি আবাসিক হোটেল, কদমতলি পয়েন্টের হোটেল কাশবন আবাসিক, হোটেল প্রবাস, পদ্মা আবাসিক হোটেল, মেঘনা আবাসকি হোটেল এবং হুমায়ুন রশিদ চত্বরের হোটেল মার্টিনে চলে এসব অবৈধ কার্যকলাপ।  

এছাড়াও দক্ষিণ সুরমার ২৬ নং ওয়ার্ডের বিভিন্ন কলোনি এবং বাসায়ও অবাধে চলছে এসব অনৈতিক কর্মকাণ্ড।  

অভিযুক্ত সূর্য হোটেলের ম্যানেজার শান্ত মিয়া এ বিষয়ে বলেন- আমাদের হোটেলে এরকম কোনো অনৈতিক কাজকর্ম হয় না। পবিত্র রমজান মাস উপলক্ষ্যে আমাদের হোটেল বন্ধ রাখা হবে।

আবাসিক হোটেল ব্যবসা কেন বন্ধ রাখবেন- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, রমজান মাসে বোর্ডার কম থাকে তাই বন্ধ রেখে আমরা নিজ এলাকায় চলে যাবো। ঈদের পরে এসে পুনরায় ব্যবসা শুরু করব।

এ ব্যাপারে দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাথে আলাপ করতে তার মোবাইল ফোনে কল দিলে তিনি কল রিসিভ করেননি।

পরবর্তীতে দক্ষিণ সুরমা পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবুল হোসেনের সাথে এ ব্যাপারে কথা বললে তিনি জানান- দক্ষিণ সুরমার আবাসিক হোটেলগুলোতে এরকম কোনো অনৈতিক কাজকর্ম হয় বলে আমার জানা নাই। খবর পেলে আমরা সাথে সাথে ব্যবস্থা গ্রহণ করবো।

 

সিলেটভিউ২৪ডটকম/সোয়েব/পল্লব-৭