কয়েক দিন ক্রমাগত বাড়ার পর কমতে শুরু করেছে ব্রয়লার মুরগির দাম। খামার পর্যায়ে ১৯০-১৯৫ টাকা কেজি দরে ব্রয়লার মুরগি বিক্রির ঘোষণা দেওয়ার পর খুচরা বাজারে পণ্যটির দাম কমতে শুরু করেছে।


রবিবার (২৬ মার্চ) সিলেট মহানগরীর বিভিন্ন বাজারে ব্রয়লার মুরগি ২২০-২২৫ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। সোনালি মুরগির দামও কিছুটা কমেছে। প্রতি কেজি ২৮০ থেকে ৩০০ টাকায় বিক্রি হয়েছে। কক মুরগি বিক্রি হয়েছে ২০০-২২০ টাকা কেজিতে। আর লাল মুরগি বিক্রি হয়েছে ৬২০-৬৫০ টাকাতে।


এর আগে বৃহস্পতিবার ব্রয়লার মুরগি ২৬০-২৭০ টাকায় বিক্রি হয়েছে। আর সোনালি মুরগির দাম ছিলো ৩৬০-৩৮০ টাকা।

মহানগরীর লালবাজার গিয়ে দেখা যায়, মুরগির দোকানে ভিড় তুলনামূলক কম। রমজানে অধিকাংশ রেস্তোরাঁ বন্ধ থাকায় মুরগির চাহিদা কমে গেছে। সবজির বাজারেও ক্রেতা কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ক্রেতার সংখ্যা কিছুটা বেড়েছে।

বিক্রেতারা জানান, ব্রয়লার মুরগি ২২০ টাকা ও সোনালি মুরগির দাম ২৮০ টাকার বিক্রি হচ্ছে।

শরিফ নামের একজন ক্রেতা জানান, তিনি ২২৫ টাকা দরে দুটি মুরগি কিনেছেন। তবে আগে যেখানে ১৫০ থেকে ১৬০ টাকায় এক কেজি মুরগি পাওয়া যেত এখন এত দম দিয়ে কিনতে হচ্ছে। সাধারণ মানুষের দিকে তকিয়ে মুরগির বাজার স্থিতিশীল করতে সরকারের প্রতি অনুরুধ জানান তিনি।  

ব্যবসায়ীরা বলছেন, চাহিদা কমে যাওয়ায় দাম কমেছে। আগের তুলনায় তাদের বিক্রি কমে গেছে। এ অবস্থায় দাম আরও কমতে পারে বলে জানান তারা।


সিলেটভিউ২৪ডটকম / নাজাত