বাংলাদেশের স্বাধীনতার ৫২ বছর উপলক্ষে মুক্তযুদ্ধের বিভিন্ন দৃশ্যপটের স্থিরচিত্র এবং তৎকালীন সময়ে দেশিয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন নিয়ে ‘সংবাদপত্রে স্বাধীনতার তথ্যচিত্র’ বিষয়ক প্রদর্শনী করা হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি)।
 

রবিবার দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার চত্বরে এ প্রদর্শনীর আয়োজন করে ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘শাবি প্রেসক্লাব’।


এদিন বেলা ১১টায় অনুষ্ঠানটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম।
 

এসময় আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম, শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কবির হোসেন, সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক মাহবুবুল হাকিম, প্রেসক্লাবের সভাপতি নাজমুল হুদা, সাধারণ সম্পাদক আবদুল্লা আল মাসুদ, বিভিন্ন অনুষদের ডিন, দপ্তর প্রধান, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, প্রক্টরিয়াল বডির সদস্যরা, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও সাংবাদিকরা।

শাবি প্রেসক্লাবের সদস্যরা জানান, মহান মুক্তিযোদ্ধের চেতনাকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে ছড়িয়ে দিতে প্রেসক্লাবের উদ্যোগে তৃতীয়বারের মত এ তথ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। সংশ্লিষ্ট সকলের অংশগ্রহণে অনুষ্ঠানটি সুন্দরভাবে সম্পন্ন হয়েছে।
 

মুক্তিযুদ্ধের অনেক অজানা ইতিহাস শিক্ষক ও শিক্ষার্থীরা জানতে পেরেছে বলে জানান প্রেসক্লাবের সদস্যরা।

 


সিলেটভিউ২৪ডটকম/নোমান/এসডি-০৪