মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনের সংসদ সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মুক্তিযুদ্ধ করে এ দেশের স্বাধীনতা হয়েছে। তাই রাজনীতি যার যার জাতির জনক সবার। রাজনীতি যার যার জাতীয় স্লোগান জয়বাংলা এ মূল্যবোধকে ধারণ করে আমাদের দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।
 

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দারিদ্রমুক্ত, ক্ষুধামুক্ত, দুর্নীতিমুক্ত, মাদকমুক্ত ও সন্ত্রাসমুক্ত স্মার্ট বাংলাদেশ গঠনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়ন করতে হবে।
 


রবিবার (২৬ মার্চ) দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে জেলা পরিষদ অডিটরিয়ামে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন বিষয়ক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর রহমান খোন্দকারেত সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শিমুল আলীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুছ ছালেক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুশীল চন্দ্র দে, সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মাসুক মিয়া, বীর মুক্তিযোদ্ধা রজব আলী।
 

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মিঠুন সরকার, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আহসান ইকবাল, জনস্বাস্থ্য প্রকৌশলী মো. মহসিন, যুক্তরাজ্যস্থ কমিউনিটি নেতা মোস্তফা মালিক, কুলাউড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. খালেদ পারভেজ বখশসহ বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা।
 

এ ছাড়া সকালে স্বাধীনতা সৌধ চত্বরে এমপি সুলতান মনসুরসহ উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, পৌর প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পুস্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কর্মসূচি শুরু করা হয়।
 

সকাল ৮টায় শহরস্থ নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চবিদ্যালয় মাঠে এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ ও উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন। এ সময় উপস্থিত ছিলেন- ইউএনও মো. মাহমুদুর রহমান খোন্দকার, কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার দীপংকর ঘোষ, ওসি মো. আব্দুছ ছালেক।
 

পরে স্কুল মাঠে কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এতে বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, বিএনসিসি, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস, স্কাউটস, গার্লস গাইড, ছাত্রছাত্রী ও শিশু-কিশোররা অংশগ্রহণ করে। পরে সকাল ১১টায় উপজেলা শিশু একাডেমির আয়োজনে জেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা আবুল বাসারের পরিচালনায় অনুষ্ঠিত চিত্রাঙ্কন, কবিতা আবৃতি ও দেশাত্মবোধক গানের প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
 

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ২ শতাধিক ছাত্রছাত্রীর মধ্যে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী ৩০ জনের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।


 


সিলেটভিউ২৪ডটকম/অনি/এসডি-১৬