সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী বলেছেন, সরকারের পাশাপাশি গরীব-অসহায়দের প্রতি সমাজের বিত্তবান-প্রবাসীদের সাহায্যের হাত আরো বেশি করে প্রসারিত করতে হবে। মাহে রমজানের ওই মানুষগুলো যাতে কোন ভাবেই কষ্ঠের মধ্যে না থাকে, সেদিকে লক্ষ্য রাখা আমাদের সকলের অন্যতম প্রধান একটি কাজ। কারণ ধনীদের সম্পদে গরীবের অধিকার রয়েছে, আর তাদেরকে তাদের নিজের প্রাপ্য অধিকার দিতে হবে।
 

তিনি আরো বলেন, বিএনপি-জামায়াত চক্র শুধু গরীবের প্রাপ্য অধিকার আতœাসৎ করে নিজেরা আঙ্গুল ফুলে কলা গাছ আর কলা গাছ থেকে বটগাছ হতে পারে। তারা মানুষের কল্যাণে কোন কাজ করতে পারে না। আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায় আসলে দেশের সর্বস্থরের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকার গরীব-অসহায় মানুষের ভাগ্য পরির্তনে নানান প্রদক্ষেপ গ্রহনের পাশাপাশি নিশ্চিত করেছেন তাদের প্রাপ্য অধিকার। তাই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’কে পুনঃরায় প্রধানমন্ত্রী নির্বাচিত করলে অব্যাহত থাকবে উন্নয়ন প্রক্রিয়া।
 


তিনি রবিবার (২ এপ্রিল) সকালে সিলেটের বিশ্বনাথে উপজেলার দশঘর ইউনিয়নের বাইশঘর গ্রামস্থ নিজ বাড়িতে ‘মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও যুক্তরাজ্যের ব্রিকলেন জামে মসজিদের আমৃত্যু সভাপতি মরহুম আতাউর রহমান চৌধুরী’র ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গরীব ও অসহায়দের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।
 

অনুষ্ঠানে এলাকার ২ শতাধিক অসহায়-গরীব-বঞ্চিত পরিবারের সদস্যদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এছাড়া জেলার বিভিন্ন এলাকায় আরো ৮ শতাধিক অসহায়-গরীব-বঞ্চিত পরিবারের সদস্যদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে ছিল- চাল, ডাল, সয়াবিন তৈল, পেয়াঁজ, আলু, লবন, ছোলা।
 

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে ও জেলা যুবলীগ নেতা শেখ কবিরুল ইসলাম কবিরের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ সভাপতি হরমুজ আলী, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম ইসাম, উপদেষ্টা মন্ডলীর সদস্য মাহবুব মিয়া, দশঘর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন, যুক্তরাজ্য প্রবাসী আকিকুর রহমান চৌধুরী শিপু।
 

অনুষ্ঠান শুরুর পূর্বে অতিথিবৃন্দ ‘মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও যুক্তরাজ্যের ব্রিকলেন জামে মসজিদের আমৃত্যু সভাপতি মরহুম আতাউর রহমান চৌধুরী’র কবর জিয়ারত করেন এবং শেষে দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন বাইশঘর জামে মসজিদের ইমাম ক্বারী মাওলানা খাইরুল ইসলাম।
 

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগ নেতা নাজমুল ইসলাম চৌধুরী অপু, শামছুল ইসলাম সমুজ, লাল মিয়া, সুন্দর আলী, উপজেলা যুবলীগের সদস্য কামরুজ্জামান সেবুল, যুবলীগ নেতা বাদশা মিয়া, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক মোশাহিদ আলী, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি সেলিম আহমদ, ছাত্রলীগ নেতা আব্দুল হামিদ প্রমুখ নেতৃবৃন্দ।

 


সিলেটভিউ২৪ডটকম/প্রনঞ্জয়/এসডি-০৬