ফরিদপুর ‘বঙ্গবন্ধু শেখ মুজিব সরকারি মেডিকেল কলেজ’-এ এমবিবিএস-এ ভর্তির সুযোগ পেয়েছে মেধাবী শিক্ষার্থী সানজানা ইয়াসমিন ছোঁয়া। সে নেত্রকোনার নেপসিয়া নৌ-পুলিশ ফাঁড়ি ইন-চার্জ (ওসি) আব্দুস সালাম ও শাহানা ইয়াসমিন দম্পতির কন্যা। মেডিকেল কলেজে ভর্তির সুযোগ লাভে খুশি ছোঁয়ার পরিবার, আত্বীয়-স্বজনসহ তার সহপাঠিরা আনন্দিত হয়েছে।

কঠোর অধ্যাবসায়ে অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছাই হচ্ছে ছোঁয়া মূল্য লক্ষ্য ও উদ্দেশ্য। মানবসেবায় নিজেকে নিয়োজিত করতে পারলে নিজেকে ধন্য মনে করবে ওই শিক্ষার্থী। বাবা-মা, শিক্ষক-শিক্ষিকার অনুপ্রেরণায় এগিয়ে যাওয়া মেধাবী শিক্ষার্থী সানজানা ইয়াসমিন ছোঁয়া এ পর্যন্ত এগিয়ে আসতে পেরে মহান সৃষ্টিকর্তার প্রতি অগণিত কৃতজ্ঞাতা প্রকাশ করে বলেন, বাবা যেভাবে দেশের মানুষের সেবা করে যাচ্ছেন, একদিন আমিও বাবার মতো দেশের মানুষের সেবায় কাজ করতে চাই। আর তা পারলে নিজেকে ধন্য মনে করব। নিজের ভবিষ্যৎ সফলতার জন্য সে সবার কাছে দোয়া-আশীর্বাদ কামনা করেছে।


মেয়ে সানজানা ইয়াসমিন ছোঁয়া’র গর্বিত পিতা বাংলাদেশ পুলিশের নেত্রকোনার নেপসিয়া নৌ-পুলিশ ফাঁড়ি ইন-চার্জ (ওসি) আব্দুস সালাম বলেন, পড়ালেখায় খুবই মনযোগী আমার মেয়ে ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সরকারি মেডিকেল কলেজ এমবিবিএস-এ ভর্তি সুযোগ পাওয়ায় আমি শোকরিয়া আদায় করছি। আল্লাহ যেন আমার মেয়ের মন-বাসনা পূর্ণ করেন। আমি দেশবাসীর দোয়া-আশীর্বাদ কামনা করছি।

উল্লেখ্য, সানজানা ইয়াসমিন ছোঁয়া হবিগঞ্জ জেলার মাধবপুর থানার ভহরা ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামের বাসিন্দা বাংলাদেশ পুলিশের এক দক্ষ অফিসার ইন-চার্জ (ওসি) ও বিশ্বনাথ থানার সাবেক এসআই আব্দুস সালামের বড় কন্যা। আব্দুস সালামের ২ কন্যা ও ১ পুত্রের মধ্যে সানজানা ইয়াসমিন ছোঁয়া সবার বড়। ছোঁয়া সিলেট পুলিশ লাইন সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পিইসি, সিলেট সরকারি অগ্রগামী উচ্চ বিদ্যালয়ে কিছু দিন লেখাপড়া করার পর ময়মনসিংহের বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং মুসলিম গালর্স স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসি পাস করে।


সিলেটভিউ২৪ডটকম / পি.বি.ও / ডি.আর