আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবাজার দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে না দাঁড়িয়ে বিএনপি অগ্নিকাণ্ড নিয়ে রাজনীতির অপচেষ্টা করছে। বজ্রপাতে মানুষের মৃত্যু হলেও বিএনপি বলবে আওয়ামী লীগের দোষ। বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে বঙ্গবাজারের অগ্নিকাণ্ড ঘটিয়েছে কি না সেটা খতিয়ে দেখা হচ্ছে।

 


বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিকালে রাজধানীর আজিমপুর কলোনি মাঠে লালবাগ থানা আওয়ামী লীগের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

অগ্নিকাণ্ডে মানুষের স্বপ্ন পুড়ে গেছে উল্লেখ করে কাদের বলেন, দুঃখ কষ্টে মানুষের পাশে না দাঁড়িয়ে রোজায়ও অবরোধ কর্মসূচি করছে বিএনপি। তারা রমজানে মানুষকে কষ্ট দিলে আমরাও ব্যবস্থা নিবো। আন্দোলনে ব্যর্থ হয়ে নাশকতার চেষ্টা করলে বিএনপিকে ছাড় দেওয়া হবে না। বিএনপি পদযাত্রা নামে পতন যাত্রা শুরু করেছে। হাঁটুভাঙা দল আর দাঁড়াতে পারবে না।

 

তিনি আরও বলেন, আমার নেত্রী শেখ হাসিনার প্রতি মানুষের আস্থা আছে বলে তাদের আন্দোলনে মানুষ নেই। বিএনপি সুষ্ঠু নির্বাচনের নিশ্চয়তা চায়। মির্জা ফখরুলের নিরপেক্ষ লোক কে? তারা চায় তত্ত্বাবধায়কের মতো অবস্থা সৃষ্টি করতে। তত্ত্বাবধায়ক সরকার এদেশের মানুষ চায় না। মানুষ শেখ হাসিনাকে ভালোবাসে, আগামী নির্বাচনেও জনগণ তাকেই নির্বাচিত করবে।

 

এসময় বিএনপিকে নষ্ট রাজনীতি বাদ দিয়ে মানুষের জন্য কাজ করার আহ্বান জানান তিনি। আওয়ামী লীগ নেতাকর্মীদের নিজেদের মধ্যে অন্তঃকোন্দল বন্ধের নিদের্শ দেন দলটির সাধারণ সম্পাদক।


ইফতার সামগ্রী বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ডা. মো. মোস্তফা জালাল মহিউদ্দিন, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহম্মেদ মন্নাফী প্রমুখ।

 

 


সিলেটভিউ২৪ডটকম/এনটি


সূত্র : ঢাকা পোস্ট