আসন্ন ঈদুল ফিতরকে ঘিরে দ্বিতীয় দিনের মতো বিক্রি হচ্ছে রেলের অগ্রিম টিকিট। তবে সার্ভারে ত্রুটির কারণে টিকিট কিনতে ভোগান্তির অভিযোগ পাওয়া গেছে।

শনিবার টিকিট বিক্রি শুরুর প্রথম মিনিটেই ১৩ লাখ ব্যবহারকারী একসঙ্গে ভিজিট করায় এই সমস্যা হয়েছে বলে জানিয়েছেন কমলাপুর তথা ঢাকা রেল স্টেশনের ম্যানেজার মাসুদ সারওয়ার।


তবে রেলের টিকিট ব্যবস্থাপনায় থাকা সহজ লিমিটেড জেভির দায়িত্বশীল একাধিক কর্মকর্তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাদের কারো বক্তব্য পাওয়া যায়নি।

এবারের ঈদযাত্রায় রেলওয়ের আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট শুক্রবার থেকে বিক্রি শুরু হয়েছে। এবার শতভাগ টিকিটই বিক্রি হচ্ছে অনলাইন আর মোবাইল অ্যাপের মাধ্যমে। অগ্রিম টিকিট বিক্রি চলবে আগামী ১১ এপ্রিল পর্যন্ত। এছাড়া ফিরতি টিকিট বিক্রি হবে ১৫ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত।

এদিকে এবারের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে যাত্রা বিরতি কমিয়েছে রেলওয়ে। এর অংশ হিসেবে ঈদযাত্রা প্রথম দিন ১৭ এপ্রিল থেকে ঈদের আগের দিন পর্যন্ত বেশ কিছু ট্রেন ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রা বিরতি থাকবে না। এই ট্রেনগুলো হচ্ছে- একতা, দ্রুতযান, পঞ্চগড়, নীলসাগর, কুড়িগ্রাম, লালমনি ও রংপুর এক্সপ্রেস।

অপরদিকে এবার যাত্রীদের ভ্রমণের সুবিধার্থে ১০ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করবে রেলওয়ে। সেগুলো হচ্ছে- চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম রুটে চাঁদপুর ঈদ স্পেশাল-১ ও ৩, চাঁদপুর-চট্টগ্রাম-চাঁদপুর রুটে চাঁদপুর ঈদ স্পেশাল-২ ও ৪, ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল-৬, চট্টগ্রাম-ময়মনসিংহ-চট্টগ্রাম রুটে ময়মনসিংহ ঈদ স্পেশাল, সিলেট-চাঁদপুর-সিলেট রুটে ঈদ স্পেশাল-১০, ঢাকা-চিলাহাটি-ঢাকা রুটে ঈদ স্পেশাল ১৪ ও ১৫, পঞ্চগড় রুটে ঈদ স্পেশাল-১ ও ২।

আর উত্তরবঙ্গের পোশাক শ্রমিকদের জন্যে গাজীপুরের জয়দেবপুর স্টেশন থেকে পঞ্চগড়ে যাবে বিশেষ আরেকটি ট্রেন। এছাড়া শুধু শোলাকিয়ায় ঈদের জামায়াতের যাত্রীদের জন্যে ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার রুটে শোলাকিয়া ঈদ স্পেশাল-১১ ও শোলাকিয়া ঈদ স্পেশাল-১২ এবং ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে শোলাকিয়া ঈদ স্পেশাল-১৩ ও ১৪ চলবে।


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/ইআ-০৬