সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর বাসায় অগ্নিকাণ্ড ঘটেছে। স্থানীয়দের সহযোগিতায় সিলেট ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। মঙ্গলবার (১১ এপ্রিল) রাত পৌনে আটটার দিকে আরিফুল হক চৌধুরীর কুমারপাড়াস্থ বাসায় এ ঘটনা ঘটে। 

ফায়ার সার্ভিস কর্মকর্তারা জানিয়েছেন-  তদন্তের পরে জানা যাবে আগুনের সূত্রপাত কীভাবে হয়েছিলো। 
 
অগ্নিকাণ্ডের সময় বাসায় অবস্থান করছিলেন মেয়র আরিফুল হক চৌধুরীর মা আমেনা খাতুন চৌধুরী ও তাঁর শ্বাশুড়ি। তবে তাদেরকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়। এ ঘটনায় বাসার একটি কক্ষের ক্ষতি হয়েছে। 


ঘটনার সময় মেয়রের কুমারপাড়াস্থ কার্যালয়ে অবস্থান করা তাঁর নিকটাত্মীয় জুরেজ আব্দুল্লাহ গুলজার ও বাসার সহকারী মিজানুর রহমান জানান- হঠাৎ তারা দেখতে পান মেয়রের বাসার ভিতর থেকে ধোঁয়া বের হচ্ছে।  তাৎক্ষনিকভাবে তারা মেয়রের একান্ত সহকারী সচিব সুহেল আহমদ, ব্যক্তিগত সহকারী মহিবুল ইসলাম ইমন ও মোহাইমিন চৌধুরীকে খবর দেন। তারা এসে প্রথমে  বাসায় অবস্থানকারী মেয়রের মা এবং শাশুড়িকে নিরাপদে সরিয়ে নেন। 

অপরদিকে, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে ছুটে এসে স্থানীয়দের সহযোগিতায় আগুন নেভাতে শুরু করে এবং কিছুক্ষনের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। 

খবর সিসিকের সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী, সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম ও ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এবিএম উজ্জ্বল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

সিলেট ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার বেলাল হোসেন বলেন, ‌‘অগ্নিকাণ্ডের খবর পাওয়ার সাথে সাথে আমরা ঘটনাস্থলে চলে আসি এবং  আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এবং অগ্নিকাণ্ডের সূত্রপাতের বিষয়টি তদন্তের পর বলা যাবে। 


সিলেটভিউ২৪ডটকম / ডালিম