হবিগঞ্জের চুনারুঘাট থানার গাজীপুর ইউনিয়নের বড়ঝুম গ্রামে বেআইনী সালিশে নারীকে বেত্রাঘাত ও পাথর নিক্ষেপের ঘটনার প্রতিবাদে বাংলাদেশ মহিলা পরিষদ সিলেট জেলা শাখার উদ্যোগে মানববন্ধন অনুষ্টিত হয়েছে। বুধবার (১২ এপ্রিল) সকাল ১১টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এই মানববন্ধনের আয়োজন করা হয়।


সভায় বক্তব্য রাখেন কার্যকরী কমিটির সদস্য নাসরীন সুলতানা লাকী ও মুক্তা দে, প্রশিক্ষণ সম্পাদক শ্রাবন্তী কর ইমা, লিগ্যাল এইড সম্পাদক রমলা তালুকদার, আন্দোলন সম্পাদক উষা রানী মল্লিক, সাধারণ সম্পাদক রওশন আরা মুকুল, উদিচীর সভাপতি এনায়েত হাসান মানিক, সহ- সভাপতি রীনা কর্মকার এবং সহ-সভাপতি রেনুকা দাস।



মানববন্ধনে সাধারণ সম্পাদক রওশন আরা মুকুল বলেন, অপরাধীদের হুমকিতে ভুক্তাভুগি নারী ও তাঁর পরিবার আজ বাড়ী ছাড়া। এ ব্যাপারে তিনি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। উদিচীর সভাপতি বলেন, একই অপরাধে বিচারে পুরুষকে বাদ দিয়ে শুধু নারীকে ফতোয়ার নামে হেনস্থা করা হয়, এটা সামাজিক বৈষম্য। ইন্টারনেটে ব্যক্তিগত মুহূর্তের ছবি প্রেরণকারীর অবিলম্বে গ্রেফতার ও দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবী জানান। এহেন ন্যক্কারজনক ঘটনার দ্রুত বিচার ও কঠিন শাস্তি দাবি করে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। বেআইনী সালিশ ও ফতোয়ার তীব্রনিন্দা ও প্রতিবাদ জানান। 

সিলেটভিউ২৪ডটকম/ইআ-১১