তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি সিরিজ খেলতে গেল মঙ্গলবার শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ত্যাগ করেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। এরপর সেখানে পৌঁছানোর পর আজ (বৃহস্পতিবার) শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নামে টিম টাইগ্রেস। আর মাঠে নেমেই জয়ের দেখা পেয়েছে নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বাধীন দল। 
 

প্রথমবার দলে ডাক পাওয়া সুলতানা খাতুনের ৩২ রানে ভর করে প্রথমে ব্যাট করে বাংলাদেশ এদিন সংগ্রহ করে ১১৬ রান। স্বল্প পুঁজির জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৮৯ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা একাদশের ইনিংস। ফলে ২৭ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে টাইগ্রেসরা। বাংলাদেশে হয়ে স্পিনার ফাহিমা খাতুন নেন ২২ রানে ৪ উইকেট। 



এদিন বাংলাদেশের হয়ে ওপেনিংয়ে নেমে ব্যর্থ হন দুই ওপেনার শামীমা সুলতানা (৭) ও মুর্শিদা খাতুন (২)। এরপর তিন নম্বরে নেমে কোনো রান না করেই ফেরেন সোবহানা মোস্তারি। চারে নামা অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি করেন ১১ রান। রিতু মনি করেন ১৭ রান।
 

১০ নম্বরে ব্যাট করতে নেমে সুলতানার ব্যাটেই রক্ষা পায় টাইগাররা। ৬০ বল খেলে ২ চার ১ ছক্কায় করেন সর্বোচ্চ ৩২ রান। জাহানারা আলম অপরাজিত থাকেন ১৬ রানে। স্বল্প লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালো শুরু পায় লঙ্কান মেয়েরা। তবে শেষ পর্যন্ত টাইগ্রেস স্পিনার ফাহিমার বিষে নীল হয়ে যায় স্বাগতিকরা। লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ২৪ রান করেন লিমাসা থিমেসানি। 
 

এছাড়া ১৯ রানে অপরাজিত ছিলেন পিয়ুমি ওয়াথাসালা। ১৮ রান করেন মাদুশিকা। ফাহিমার ৪ উইকেটের সাথে ২ টি করে উইকেট নেন দিশা বিশ্বাস ও নাহিদা আক্তার।
 

কলম্বোতে আগামী ২৯ এপ্রিল প্রথম ওয়ানডে মুখোমুখি হবে দুই দল। এরপর ২ এবং ৪ মে অনুষ্ঠিত হবে দ্বিতীয় এবং শেষ ওয়ানডে। টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ তিনটি এসএসসি গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে আগামী ৯, ১১ ও ১২ মে।

 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এনটি


সূত্র : ঢাকা পোস্ট