সরকার হটানোর যুগপৎ আন্দোলনের কর্মকৌশল নিয়ে গণফোরাম ও পিপলস পার্টির সঙ্গে বিএনপির আলোচনা হয়েছে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।
 

তিনি বলেন, চলমান যুগপৎ আন্দোলনকে কিভাবে আরও শক্তিশালী করা যায়, কিভাবে বেগবান করা যায়, কিভাবে আন্দোলনের ফলাফল জনগনের কাছে যায় তা নিয়ে আমরা আলোচনা করেছি।
 


শনিবার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির লিয়াজোঁ কমিটির সঙ্গে বৈঠক শেষ এসব কথা বলেন তিনি।
 

আমির খসরু বলেন, দেশের মানুষের মুক্তির আন্দোলনকে সফল পরিণতির দিকে নিয়ে যাওয়ার জন্য আমাদের কী কী কর্মসূচি হতে পারে, আন্দোলনের গতি-প্রকৃতি কী হতে পারে তা নিয়েও আমরা আলোচনা করেছি। দেশের মুক্তিকামী মানুষ আন্দোলনের সফলতার দিকে তাকিয়ে আছে। আন্দোলনের প্রয়োজনীয় কর্মসূচি দরকার। সেটা নিয়ে আলোচনা করেছি। সেভাবে আমরা আন্দোলনকে এগিয়ে নিয়ে যাবো।
 

যুগপৎ আন্দোলনের দলগুলো সবাই কাঁধে কাঁধ মিলিয়ে, হাতে হাত ধরে চলছে বলে উল্লেখ করে সাবেক এই মন্ত্রী বলেন, বিজয় না আসা পর্যন্ত এই ধারা অব্যাহত থাকবে।
 

এ সময় গণফোরামের সভাপতি মোস্তফা মহসীন মন্টু বলেন, চলমান আন্দোলন জোরদার করার জন্য আজ বিএনপির নেতাদের সাথে আমরা আলোচনা করছি। এই আলোচনা ফলপ্রসু হয়েছে। মানুষের প্রচুর সমর্থন আমাদের প্রতি আছে। এই সরকারের প্রতিটি ক্ষেত্রে দুর্নীতি মহামারি আকার ধারণ করেছে। এর থেকে পরিত্রাণ চায় মানুষ। আমরা জনগণকে ঐক্যবদ্ধ করে এগিয়ে যাওয়ার চেষ্টা করছি এবং সফল হবো ইনশাল্লাহ।
 

বৈঠকে গণফোরামের সভাপতি মোস্তফা মোহসীন মন্টুর নেতৃত্বে গণফোরামের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, এ কে এম জগলুল হায়দার আফ্রিক, মহিউদ্দিন আবদুল কাদের এবং পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সর্দার চাখারী, মহাসচিব আবদুল কাদের ও কো-চেয়ারম্যান রফিকুল ইসলাম রনো উপস্থিত ছিলেন। এছাড়া বিএনপির লিয়াজোঁ কমিটির সদস্য দলের ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বৈঠকে উপস্থিত ছিলেন।



 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-০৪


সূত্র : ঢাকাপোষ্ট