আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বিএনপি দেশের গণতন্ত্রকে বলি দিয়ে মানুষকে বিভ্রান্ত করতে চায়। তারা দেশের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কিছুই করেনি।


তাদের সৃষ্টি হয়েছে অন্ধকার যুগে বসবাস করার জন্য।
শনিবার (২৯ এপ্রিল) কৃষিবিদ ইনস্টিটিউশনে ওয়ার্ল্ড ভেটেরিনারি দিবস ২০২৩ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  


এর আগে প্রাণিসম্পদ অধিদপ্তর প্রাঙ্গণ থেকে বাংলাদেশের সব স্তরের সাধারণ ভেটেরিনারিয়ানদের নিয়ে এক বর্ণাঢ্য র‌্যালি খামারবাড়ি মোড় প্রদক্ষিণ করে।

বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি দেশের মানুষকে কোনো স্বপ্ন দেখাতে পারেনি। তারা বাঙালি জাতিকে শোষণ করে নিজেদের ভাগ্য পরিবর্তন করতে চায়। তারা সন্ত্রাসী কর্মকাণ্ডের হুমকি দিয়ে দেশের গণতন্ত্রকে পদদলিত করেছে। বিএনপি অসাম্প্রদায়িক ও শান্তিপূর্ণ রাজনীতিতে বিশ্বাস করে না। এরা কখনও দেশের উন্নয়ন ও অগ্রগতি চায় না। এরা পাকিস্তানের এজেন্ট ও সন্ত্রাসীদের মদতদাতা। বিএনপি নিজেদের পাকিস্তানের উত্তরাধিকার হিসেবে পরিচয় দিয়ে আনন্দ লাভ করে। তাই মাঝে মধ্যে মুখ ফসকে তাদের পাকিস্তান প্রীতি প্রকাশ পায়।

 

তিনি বলেন, আমাদের স্বপ্ন হবে আকাশচুম্বী। আমাদের স্বপ্ন আমাদের বাস্তবায়ন করতে হবে। আমাদের ভেতরে যদি কোনো অনৈক্য বা বিভেদ থাকে তাহলে সেগুলো ধীরে ধীরে নিরসন করার জন্য এগিয়ে আসতে হবে। কারণ আমরা সেই জাতি যারা মায়ের ভাষার জন্য জীবন দিয়ে বিশ্ববাসীর কাছে অনন্য জাতি হিসেবে মর্যাদা লাভ করেছি। আমরা সেই জাতি যারা খালি হাতে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে লাখ লাখ মানুষ জীবন দিয়ে একটি বড় সামরিক বাহিনীকে পরাজিত করে বিজয় ছিনিয়ে এনেছি। কৃষির একটি অন্যতম খাত হলো প্রাণিসম্পদ। এ প্রাণিসম্পদকে চেষ্টার মাধ্যমে আরও বেশি এগিয়ে নিয়ে যেতে হবে। আমরা যদি বিশ্ব চাহিদার সঙ্গে নিজেদের মানিয়ে নিতে পারি তাহলে সফল হতে আমাদের বেশি দিন অপেক্ষা করতে হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন কৃষিবান্ধব প্রধানমন্ত্রী। তার প্রচেষ্টা, আন্তরিকতা ও ভালোবাসায় আমরা অনেক কিছুই তার কাছ থেকে পেয়েছি।

প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মো. এমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশিদ, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের সভাপতি কৃষিবিদ প্রফেসর ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস ইউনিভার্সিটির সাবেক উপাচার্য কৃষিবিদ প্রফেসর ড. নীতীশ চন্দ্র দেবনাথ, কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের মহাসচিব কৃষিবিদ মো. খায়রুল আলম প্রিন্স, বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিলের সভাপতি কৃষিবিদ ডা. মো. মনজুর কাদির প্রমুখ।

 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/পল্লব-৪