সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার বিজনেস ম্যানেজমেন্ট কলেজের চুরি যাওয়া মালামাল উদ্ধার করেছে ফেঞ্চুগঞ্জ থানা পুলিশের একটি দল।এ ঘটনা ৬জনকে গ্রেফতার করা হয়েছে।

প্রথমে অভিযান চালিয়ে দুইজনকে গ্রেফতার করে পুলিশ। তারা হলেন-ফেঞ্চুগঞ্জ উপজেলার নুরপুর গ্রামের মো: হারিস আলীর পুত্র মোঃ ইমন আলী (২২) ও সুনামগঞ্জ জেলার ছাতক থানার মহদি গ্রামের সুভাস দেবনাথের পুত্র শুভ দেবনাথ (২৮)। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ফেঞ্চুগঞ্জ ইলাশপুর গ্রামের এলাইস মিয়ার পুত্র রায়হান আহম্মদ (২১), নুরপুর গ্রামের সুরুক মিয়ার পুত্র মামুনুর রশীদ (২৬) ও নোয়াগাও গ্রামের আব্দুল খালিকের পুত্র আলী আহমদ (৩০) ও সিলেট শাহপরান থানার কল্যানপুরের আজির উদ্দিনের পুত্র মোঃ নাইম আহম্মেদ জুবের (২৯) নামের চারজনকে গ্রেফতার করা হয়।


উদ্ধারকৃত মালামালের মধ্যে রয়েছে ১০টি কম্পিউটার মনিটর, ১টি পিসি ও ১টি স্ক্যানার ।

অভিযানে নেতৃত্বদানকারী ফেঞ্চুগঞ্জ থানার এসআই আশরাফুল আলম সিলেটভিউকে জানান, গত ১৮-২০এপ্রিলের ভিতরে কোন এক সময়  কলেজের অফিস থেকে মালামালগুলো চুরি হয়।এ বিষয়ে ২৯শে এপ্রিল কলেজের অধ্যক্ষ থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ উপজেলার ফেরীঘাট এলাকায় অভিযান চালিয়ে উল্লেখিত দুইজনকে গ্রেফতার করে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ধৃত ইমনের বাড়ি থেকে স্ক্যানার উদ্ধার করা হয়। এ সময় ধৃতরা অন্যান্য জড়িতদের ব্যাপারে পুলিশকে তথ্যদিলে অভিযান অব্যাহত রাখে পুলিশ।

শনিবার (২৯ এপ্রিল) সিলেটের করিমউল্লাহ মার্কেটে অভিযান চালিয়ে চুরি যাওয়া অন্যান্য মালামাল উদ্ধার এবং চুরির ঘটায় জড়িত আরও ৪জনকে গ্রেফতার করা হয়।

এসআই আশরাফুল আলম বলেন, এ ব্যাপারে ফেঞ্চুগঞ্জ থানায় মামলা দায়ের হয়েছে।মামলা নং- ০৭, তারিখ ২৯/০৪/২৩। গ্রেফতারকৃতরা এলাকায় পেশাদার চোর ও মাদকে জড়িত বলে জানা গেছে। রবিবার তাদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হবে।


সিলেটভিউ২৪ডটকম/এফইউ/পিডি