সংগঠিত হতে চলেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল অস্ট্রেলিয়া শাখা পূর্ণাঙ্গ কমিটি।
 

তারই প্রস্তুতি হিসেবে রবিবার বিকেল সাড়ে ৪টায় সিডনির লাক্যাম্বা পাবলিক লাইব্রেরির সিনিয়র সিটিজেন হলে অনুষ্ঠিত হয় একটি উন্মুক্ত আলোচনা ও মতবিনিময় সভার।


বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল কেন্দ্রীয় কমিটির নীতিমালা অনুসারে সুদীর্ঘকাল পরে বাস্তব রূপ পেতে চলেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের অস্ট্রেলিয়া শাখা কমিটি।
 

এই লক্ষ্যকে সামনে রেখে বাংলাদেশ জাতীয়তাবাদী দল কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রাশেদুল হক রাশেদের আহবানে অনুষ্ঠিত হয় উন্মুক্ত আলোচনা সভার।

সভায় আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশী জাতীয়তাবাদী আদর্শের অস্ট্রেলিয়ায় বসবাসকারী সকল বাংলাদেশীদের।
 

বাংলাদেশ জাতীয়তাবাদী দল অস্ট্রেলিয়া শাখা গঠনের লক্ষ্যে রাশেদুল হক ইতিপূর্বে গঠন করেছেন ৯ সদস্য একটি সাংগঠনিক কমিটি।অস্ট্রেলিয়ার দীর্ঘদিন ধরে নেতৃত্ব প্রদানকারী এই নয় জন অভিজ্ঞ নেতৃবৃন্দ, অস্ট্রেলিয়ায় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের বিভিন্ন শাখার সিনিয়র নেতৃবৃন্দ সাথে যোগাযোগ স্থাপন করেন এবং তাদেরকে একত্রিত হয়ে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষ্যে আহ্বান জানান। তারই ধারাবাহিকতায় রাশেদুল হক রাশেদের তত্ত্বাবধানে অস্ট্রেলিয়ায় বিএনপির বিভিন্ন সংগঠনের নেতারা ইতিমধ্যেই একাত্মতাপ্রকাশ করেছেন।

উন্মুক্ত আলোচনা এবং মতামত প্রকাশ করে বক্তারা বলেন, বর্তমানে অস্ট্রেলিয়াতে বসবাস করছেন বিএনপি'র বহুল পরীক্ষিত এবং অভিজ্ঞ নেতৃবৃন্দ। তাদের সাথে নতুন করে যুক্ত হয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল যুবদল এবং জেলা ও মহানগর পর্যায়েরনেতৃবৃন্দ।এই নতুন এবং পুরাতন নেতৃবৃন্দের সমন্বয়ে গঠন করতে হবে একটি শক্তিশালী কমিটি। নিজেদের মধ্যে রেষারেষি বাদ দিয়ে সকলকে একসাথে কাজ করে যেতে হবে বাংলাদেশের ভবিষ্যৎ তারেক রহমানের হাতকে শক্তিশালী করার জন্য।
 

বক্তারা আরও বলেন, আসন্ন এই কমিটি অস্ট্রেলিয়া বসবাসকারী বিএনপি কর্মী এবং সমর্থক বৃন্দের একটি দীর্ঘদিনের স্বপ্নের ফসল। কাজেই একে কার্যকরী এবং শক্তিশালী করে গড়ে তোলার জন্য সকলকেই একযোগে কাজ করতে হবে।
 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয়তাবাদী দল অস্ট্রেলিয়া শাখার সদস্য ফরম পূরণের জন্য আহ্বান করা হয়। আহবানের সাড়া দিয়ে অনুষ্ঠান চলাকালীন শতাধিক সদস্য ফরম পূরণ করেন। সদস্য ফরম পূরণের জন্য আরো এক সপ্তাহ সময় ধার্য করে দেয়া হয়। অস্ট্রেলিয়ার বিভিন্ন রাজ্যের বসবাসকারী বিএনপি সমর্থক বৃন্দকে এই সদস্য ফরম পূরণের জন্য আহ্বান জানানো হয়েছে।

 

সিলেটভিউ২৪ডটকম/জুমান/এসডি-২৯