সিলেটসহ সারা দেশে সাংগঠনিক তৎপরতার মাধ্যমে আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিতে যাচ্ছেন সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ। সে আলোকে শিগগিরই মাঠে নামছে তার বিভাগীয় সাংগঠনিক টিম। এরইমধ্যে গঠন করা হয়েছে ৭টি সাংগঠনিক সমন্বয় কমিটি।
 

এর মধ্যে সিলেটের জন্য ৮ সদস্যের সাংগঠনিক টিম গঠন করা হয়েছে।


জানা গেছে, তৃণমূলে পার্টি শক্তিশালী করতে এবং জাতীয় নির্বাচনে প্রার্থী বাছাই তৎপরতা সমন্বয়ের জন্য বিরোধী দলীয় নেতার মুখপাত্র কাজী মামুনূর রশীদকে প্রধান সমন্বয়কের দায়িত্ব দেয়া হয়েছে। আট বিভাগকে সমন্বয় করে ৭টি বিভাগীয় সাংগঠনিক সমন্বয় কমিটি গঠন করা হয়েছে।
 

জাতীয় পার্টির আসন্ন দশম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ও বিরোধী দলীয় নেতার রাজনৈতিক সচিব গোলাম মসীহ এবং সাংগঠনিক সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক ও বিরোধী দলীয় নেতার মুখপাত্র কাজী মামুনূর রশীদের যৌথ স্বাক্ষরে তিনটি বিভাগীয় কমিটি অনুমোদন দেয়া হয়েছে। প্রথম ধাপে অনুমোদন দেয়া কমিটিগুলো হলো- ঢাকা-ময়মনসিংহ, সিলেট (অতিরিক্ত জেলা সংযুক্ত ব্রাক্ষ্মণবাড়িয়া) ও চট্টগ্রাম বিভাগ।
 

সূত্র জানায়, চট্টগ্রাম বিভাগ থেকে বৃহৎ ব্রাক্ষ্মণবাড়িয়াকে কেটে নিয়ে সিলেটে সংযুক্ত করে বিভাগীয় সমন্বয় কমিটি অনুমোদন দেয়া হয়েছে। সাবেক এমপি অ্যাড. জিয়াউল হক মৃধাকে সমন্বয়কের দায়িত্ব দিয়ে সিলেটের জন্য ৮ সদস্যের সাংগঠনিক টিম ঘোষণা করা হয়েছে।
 

এ টিমের সদস্যরা হলেন- শাহ জামাল রানা, ইশরাকুল হোসেন শামীম, পীরজাদা সৈয়দ জুবায়ের আহমেদ, জহির উদ্দিন জহির, মুহিবুল কাদের চৌধুরী পিন্টু, মুজিবুর রহমান ডালিম, আহসান হাবিব মঈন ও মুরাদ আহমদ।
 

সংশ্লিষ্ট সূত্র জানায়- দেশজুড়ে নবীন-প্রবীণ, নতুন-পুরাতন এবং ত্যাগি নেতাকর্মীদের সমন্বয়ে জাতীয় পার্টিকে শক্তিশালী করতে রওশন এরশাদের বিভাগীয় সাংগঠনিক কমিটিকে কিছু নির্দেশনা ও ক্ষমতা দেয়া হয়েছে। এতে বলা হয়েছে, সাংগঠনিক স্বার্থে প্রয়োজন অনুযায়ী উপরোক্ত কমিটিগুলোতে কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের নেতৃবৃন্দকে সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা যাবে। প্রত্যেক সাংগঠনিক জেলা সফর ও পর্যবেক্ষণ শেষে সমন্বয়করা, প্রধান সমন্বয়কের নিকট রিপোর্ট জমা দেবেন। পূর্বে গঠিত জেলা আহবায়ক কমিটিগুলোর কোনো দুর্বলতা দেখা গেলে, তা পুনর্বিন্যাসের ক্ষমতা দেয়া হয়েছে বিভাগীয় সাংগঠনিক সমন্বয় কমিটিকে।
 

পুরো মে মাসজুড়ে জেলা সফর শেষ করে সমন্বয়করা, প্রধান সমন্বয়কের সঙ্গে বৈঠক করে নেওয়া সিদ্ধান্তসমূহ লিখিত আকারে জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও দশম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক বেগম রওশন এরশাদের নিকট জমা দেবেন।


 


সিলেটভিউ২৪ডটকম / ডালিম /এসডি-১৬৯