ঢাকা থেকে এক নারীকে গ্রেফতার করেছে সিলেটের পুলিশ, যার মাথার উপরে ঝুলছিলো ১০টি গ্রেফতারি পরোয়ানা। মামলাগুলো ছিলো- বিভিন্ন ব্যাংক ও অর্থদাতা প্রতিষ্ঠান থেকে ঋণ বা লোন নিয়ে আর ফেরত না দেওয়ার মামলা।

এসব মামলার রায়ে ওই নারীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ডের পাশাপাশি প্রায় ৪০ লক্ষ টাকা জরিমানা করেছেন আদালত।


মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) মিডিয়া শাখা জানায়- শনিবার (১৩ মে) সকাল সাড়ে ৭টার দিকে বিশেষ অভিযান চালিয়ে ঢাকার নিউ মার্কেট থানাধীন এলিপ্যান্ট রোড এলাকা থেকে সুন্দরী দেবী (৪২) নামের ওই নারীকে গ্রেফতার করে সিলেট কোতোয়ালি থানাপুলিশের একটি টিম।

সুন্দরী দেবী সিলেট মহানগরের লামাবাজার আবাসিক এলাকার ছায়াতরু-৬৮ এর বাবুল সিংহের স্ত্রী।

পুলিশ জানায়, সিলেট কোতোয়ালি মডেল থানার ৯টি মামলার সাজাসহ মোট ১০টি মামলায় সুন্দরী দেবীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি ছিলো। এসব পরোয়ানা নিয়ে তিনি দীর্ঘদিন ধরে পালিয়ে বেড়াচ্ছিলেন। অবশেষে তথ্য-প্রযুক্তির সহায়তায় শনিবার সকালে তাকে ঢাকা গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।

পুলিশ আরও জানায়- সুন্দরী দেবীর বিরুদ্ধে দায়েরকৃত মামলা ও এসব মামলার দণ্ড হচ্ছে- সিআর-৮৬/১৮, দায়রা-১৮৯৩/১৯ এর ৪ মাসের কারাদন্ডসহ ১,৭৮,০০০/- টাকা জরিমানা, কোতোয়ালি সিআর-১৩৭৩/১৫ দায়রা-১১০৯/১৬ এর ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং ৮,০০,০০০/- টাকা জরিমানা, সিআর-৪৪০/১৬, দায়রা-১৮১০/১৬ এর ৭ মাসের কারাদণ্ডসহ ৫,২০,০০০/- টাকা জরিমানা, কোতোয়ালি সিআর-৪৯০/১৫ দায়রা-৫৮১/১৬ এর ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং ১৪,০২,০০০/- টাকা জরিমানা, সিআর-২২৫/১৭, দায়রা-১৯৬৭/১৭- ১ বছরের বিনাশ্রম কারাদন্ড এবং ২,০০,০০০/- টাকা জরিমানা, কোতোয়ালি সিআর-৬২৫/১৫ দায়রা-৯৫৩/১৬ এর ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং ৩,২৪,৭৬২/- টাকা জরিমানা, সিআর-২২৪/১৭ দায়রা-১৯৬৫/১৭ এর ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং ৩,০০,০০০/- টাকা জরিমানা, দায়রা-৯৪৮/১৫ এর ৪ মাসের কারাদণ্ডসহ ১,৯১,৮৯০/- টাকা জরিমানা, সিআর-২০৬/১৫ দায়রা-১৩৪২/১৫ এর ৪ মাসের কারাদণ্ডসহ ২৭,৬৬৩/- টাকা জরিমানা এবং সিআর-১৩২৭/১৬ দায়রা-৯৯১/১৭।

গ্রেফতারের পর তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সিলেটভিউ২৪ডটকম / ডালিম