ইমাম প্রশিক্ষণ একাডেমি ঢাকার পরিচালক মো. আনিসুজ্জামান সিকদার বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুদূরপ্রসারী চিন্তার ফসল ইসলামিক ফাউন্ডেশন। এই প্রতিষ্ঠানের অধীনে লাখ লাখ ইমাম প্রশিক্ষণ গ্রহণ করে দেশের আর্থসামাজিক উন্নয়নে অবদান রাখছেন। তারা সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে মিম্বরে মিম্বরে আওয়াজ তুলে বহির্বিশ্বে বাংলাদেশকে মধ্যপন্থার সহনশীল দেশের স্বীকৃতি এনে দিয়েছেন। এই স্বীকৃতির পেছনে বড় অবদান ইসলামিক ফাউন্ডেশনের প্রশিক্ষিত ইমামদের।
 

রবিবার (১৪ মে) নগরীর ইমাম প্রশিক্ষণ একাডেমিতে সাত জেলার ইমামদের পাঁচদিন ব্যাপি রিফ্রেসার্স কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 


ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের উপপরিচালক মাওলানা শাহ মুহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে ও সৈয়দ ফখরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন- মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম উপপ্রকল্পের পরিচালক মুহাম্মদ রফিক-উল-ইসলাম ও ইসলামিক ফাউন্ডেশন সিলেটের পরিচালক মো. মহিউদ্দিন।
 

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন প্রশিক্ষাণার্থী ইমাম মাওলানা খাইরুল ইসলাম। মোনাজাত পরিচালনা করেন মাওলানা কারী নাসির উদ্দিন।
 

সভাপতির বক্তব্যে ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের উপপরিচালক শাহ মুহাম্মদ নজরুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন ছিলেন একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্রের মহান স্থপতি, তেমনি ছিলেন দেশে সরকারি ব্যবস্থাপনায় ইসলামের প্রচার-প্রসারের মহান পৃষ্ঠপোষক। দেশ স্বাধীনের পর মাত্র সাড়ে তিন বছর তিনি রাষ্ট্র পরিচালনার সুযোগ পান। এই সংক্ষিপ্ত শাসনকালেই তিনি রাষ্ট্রের উন্নয়নের পাশাপাশি ইসলামের প্রচার-প্রসারে অনবদ্য অবদান রাখেন। তাই যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন বঙ্গবন্ধু বেঁচে থাকবেন।

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-২৭৩