ঐতিহ্যবাহী ইসলামি শিক্ষাপ্রতিষ্ঠান ‘জামেয়া কাসিমুল উলুম দরগাহ’ মাদ্রাসার মুহতামিম শায়খুল হাদিস মাওলানা মুফতি মুহিব্বুল হকের (গাছবাড়ি) মৃত্যুতে শোক ও সমবেদনা প্রকাশ করেছেন সিলেট জেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

এক শোকবার্তায় সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি হাসিনা বেগম চৌধুরী ও সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। 


শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন, তার মৃত্যুতে সিলেটবাসী একজন সর্বজনগ্রাহ্য ধর্মীয় ব্যক্তিত্বকে হারালো। যে ক্ষতি কখনওই পূরণ হওয়ার নয়।

বুধবার সন্ধ্যায় হঠাৎ অসুস্থ হয়ে পড়লে মাওলানা মুফতি মুহিব্বুল হককে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। মুফতি মুহিব্বুল হক গাছবাড়ি ‘জামেয়া ক্বাসিমুল উলুম দরগাহ’ মাদ্রাসার (অধ্যক্ষ) হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

তিনি বাংলাদেশ উলামা পরিষদের সভাপতি, আযাদ দ্বীনী এদারায়ে তা’লীম বাংলাদেশ শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এবং বাংলাদেশের কওমি মাদ্রাসাগুলোর সর্বোচ্চ অথরিটি আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ’র অন্যতম সদস্য।

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/ মাহি