মাদক মামলায় গোলাপগঞ্জের এক মাদক কারবাবীর যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও অপর সহযোগীকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৫ম আদালত ও বিশেষ ট্রাইব্যুনাল ৬-এর বিচারক মো. আক্তার হোসেন এ রায় দেন। দন্ডপ্রাপ্ত গিয়াস উদ্দিন (৪৫) সিলেটের গোলাপগঞ্জ থানার ফুলবাড়ী পূর্বপাড়া রূপসাইলের মৃত তছির আলী ওরফে বাদশা মিয়ার পুত্র। 


মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১৪ সালের ৩০ সেপ্টেম্বর মাদক ব্যবসায়ী গিয়াস উদ্দিনকে গ্রেফতার করে ডিবি পুলিশ। তার কাছ থেকে ৪১ হাজার ৭শ’ টাকা মূল্যের ৩১ বোতল ভারতীয় ফেনসিডিল ও ২ কেজি গাঁজা উদ্ধার ও জব্দ করা হয়। সিলেট জেলা গোয়েন্দা শাখার এসআই মাসুদ পারভেজ ভূঁইয়া বাদী হয়ে ধৃত গিয়াস উদ্দিন ও তার সহযোগী আশরাফ আহমদ ওরফে এরাপের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গোলাপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। ২০১৫ সালের ২২ সেপ্টেম্বর আদালত এ মামলার বিচারকার্য্য শুরু করেন। দীর্ঘ শুনানী ও ৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামী গিয়াস উদ্দিনকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দোষী সাব্যস্ত করে তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রমে কারাদন্ড এবং একই আইনের ৭ এর (ক) ধারায় দোষী সাব্যস্তক্রমে তাকে আরো ২ বছরের সশ্রম কারাদণ্ড ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রমে কারাদন্ডাদেশ প্রদান করেন। আদালত মামলার অপর আসামী আশরাফকে খালাস দেন। 



ওই আদালতের বেঞ্চ সহকারী মো. সালেহ আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষে এডিশনাল পিপি অ্যাডভোকেট শামসুল ইসলাম ও আসামীপক্ষে অ্যাডভোকেট অশোক কুমার দেব মামলাটি পরিচালনা করেন।

সিলেটভিউ২৪ডটকম/ইআ-০১