(প্রতীকী ছবি)

সিলেটের ওসমানীনগরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের মাধ্যমে পরিচয়ের সূত্র ধরে প্রেমের সম্পর্কে গড়ে উঠে এক তরুণী ও এক যুবকের। তবে এবার প্রেমিকাকে ধর্ষণের অভিযোগে প্রেমিককে যেতে হয়েছে কারাগারে।

এর আগে শনিবার (২০ মে) সকালে ওসমানীনগর থানায় ওই তরুণী ধর্ষণ মামলা দায়ের করলে অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে বিকালে প্রেমিক জয়নাল মিয়া (৩২)-কে গ্রেফতার করে পুলিশ। জয়নাল উপজেলার তাজপুর ইউনিয়নের কাশিপাড়া গ্রামের সিরাজ মিয়ার ছেলে। 


পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, ৯ মাস আগে সামাজিক যোগাযোগ ফেসবুকের মাধ্যম ফেসবুকের মাধ্যমে পরিচয়ের সূত্র ধরে উপজেলার গোয়ালাবাজার এলাকার একটি ভাড়াটিয়া বাসার এক তুরুণীর সাথে প্রেমের সম্পর্ক গড়ে তুলেন জয়নাল। এক পর্যায়ে চলতি বছরের ৪ ফেব্রুয়ারি বিয়ের প্রলোভনে সিলেট শহরে কাজী অফিসে যাওয়ার কথা বলে ওই তরুণীকে নিয়ে সিলেটের একটি হোটেলে উঠেন। পরে ওই দিন রাতে ‘জোরপূর্বক ধর্ষণ করেন’ প্রেমিকাকে। পরের দিনে আদালতে গিয়ে বিয়ের কথা থাকলেও তরুণীকে নিয়ে এলাকায় চলে যান জয়নাল। পরে বিভিন্ন সময় ওই তরুণীর বাসায় আসা-যাওয়া করে মিথ্যা প্রলোভন দেখিয়ে একাধিকবার তরুণীকে ‘ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ’ করেন।

সম্প্রতি প্রেমিকা শারীরিরিকভাবে অসুস্থতা অনুভব করিলে স্থানীয় একটি হাসপাতালে গেলে ওই তরুণী ৫ সপ্তাহের অন্তঃসত্ত্বা বলে জানান সংশ্লিষ্ট চিকিৎসক।  ঘটনাটি জয়নালকে জানালে তিনি প্রেমিকাকে গর্ভপাত করার জন্য চাপ দিতে থাকেন।  

পরে ভিকটিম গত ১৯ মে দুপুরে জয়নালের বাড়িতে গিয়ে তার স্বজনদের বিষয়টি জানালে তারা উত্তেজিত হয়ে তরুণীকে কিল, ঘুষি মেরে বাড়ি থেকে তাড়িয়ে দেন। এই ঘটনার পর শনিবার ওসমানীনগর থানায় গিয়ে মামলা দায়ের করেন ওই তরুণী। পরে পুলিশ অভিযান চালিয়ে জয়নালকে গ্রেফতার করে। 

মামলার তদন্তকারী কর্মকর্তা ওসমানীনগর থানার এস আই কমলাকান্ত বলেন, তুরুণীর মামলায় জয়নালকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। 


সিলেটভিউ২৪ডটকম / রনিক পাল / ডি.আর