প্রথমে ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড করতো। এরপর সেই আইডির ব্যক্তির সঙ্গে যোগাযোগ করে হ্যাকডকৃত অ্যাকাউন্ট উদ্ধার করে দিবে বলে টাকা নিতো । এভাবে সিলেটের এক তরুণীসহ বেশ কয়েকজনকে প্রতারণার মাধ্যমে হাজার হাজার টাকা হাতিয়ে নিতো ২০ বছর বয়সী এক হ্যাকিং গ্রুপের সদস্য। তবে শেষ রক্ষা হয়নি। ঐ হ্যাকারকে সিলেট মহানগর গোয়েন্দা পুলিশে হাতে গ্রেফতার হলে তার কাছে প্রতারণার এমন তথ্য পায় পুলিশ।

গ্রেফতারকৃতের নাম মোশারফ হোসেন আকিল (২০)। তিনি রাজধানীর ডেমরা থানার ষ্টাফকোর্য়াটার এলাকার মো. আলাউদ্দিনের ছেলে।


সোমবার রাজধানীর ডেমরা থানা এলাকা থেকে মোশারফ হোসেন আকিল (২০) নামের ঐ যুবককে আটক করা হয়। এসময় তার কাছ থেকে হ্যাকিং এর একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার সকালে সিলেটভিউকে এসব তথ্য নিশ্চিত করে সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার সুদিপ দাশ বলেন, ঐ যুবক দীর্ঘদিন ধরে বিভিন্ন বয়সী ব্যক্তির ফেইসবুক আইডি হ্যাকের মাধ্যমে মেসেঞ্জার ও ওয়াটসঅ্যাপ ব্যবহার করে ব্ল্যাকমেইল করতেন।

সিলেট মহানগর পুলিশের মিডিয়া বিভাগ জানায়, রাজধানীর আগপাড়ার মৌসুমী-৬৮ এলাকার রামপ্রসাদ ঘোষ (৫০) নামের এক ব্যক্তি ও সিলেটের এক অজ্ঞাত মেয়েসহ বিভিন্ন অজ্ঞাত ব্যক্তির কাছ থেকে ফেসইবকু হ্যাক করে টাকা দাবি করে গ্রেফতারকৃত আকিল। পরে কয়েক ধাপে তাদের কাছে থেকে ঐ যুবক ৩ হাজার, ২ হাজার ও দেড় হাজার টাকা হাতিয়ে নেয়। দীর্ঘ নয় মাস তাদের সঙ্গে ঐ যুবক প্রচারণার আশ্রয় নিয়ে কথা চালালে পরে ভোক্তভোগিরা থানায় অভিযোগ করলে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (ডিবি-সিটি এন্ড সিসি) শাহারিয়ার আলমের নেতৃত্বে সাইবার ক্রাইম ইউনিটের তথ্য প্রযুক্তির সাহায্যে আকিলকে গ্রেফতার করা হয়।

সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার সুদিপ দাশ বলেন, গ্রেফতারকৃত ঐ যুবকের বিরুদ্ধে  ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি সিলেট মহানগর পুলিশের সাইবার ক্রাইম ইউনিট তদন্ত করছে বলে সিলেট মহানগর পুলিশ নিশ্চিত করেছে।

সিলেটভিউ২৪ডটকম/ মাহি