সুনামগঞ্জের ধর্মপাশায় বজ্রপাতের শব্দে নৌকা থেকে ছিটকে নদীতে পড়ে ওমর ফারুক (১৫) নামের এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। এ সময় বজ্রপাতের আঘাতে আহত হয়েছেন হয়েছেন আরো তিনজন।

 


মঙ্গলবার (২৩ মে) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার বাদেহরিপুর গ্রামের পাশে বরইয়া নদীতে এ ঘটনা ঘটে বলে জয়শ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সঞ্জয় রায় চৌধুরী জানান।

 

নিহত ওমর ফারুক ওই গ্রামের আলা উদ্দিনের ছেলে। সে জয়শ্রী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র। আহতরা হলেন একই এলাকার আবুল কাসেম (৫০), কালাচান মিয়া (৬৫) ও শাহিন মিয়া (১৩)।


জয়শ্রী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য বিলাল হোসেন জানান, বরইয়া নদী দিয়ে নৌকায় করে ধান বিক্রির উদ্দেশে অন্যত্র নিয়ে যাচ্ছিলেন কয়েকজন শ্রমিক। তাদের সঙ্গে ওমর ফারুকও ছিলেন।

 

“সকালে হঠাৎ বজ্রপাতের শব্দে ওমর ফারুক নৌকা থেকে ছিটকে নদীতে পড়ে যায়। অনেক খোঁজাখুঁজির পর বেলা সাড়ে ১১টার দিকে তার মৃতদেহ উদ্ধার করা হয়। বজ্রপাতে নৌকায় থাকা আরো্ তিনজন আহত হয়েছেন।”

 

বজ্রপাতে হতাহতের ঘটনা থানা ও উপজেলা প্রশাসনকে অবগত করা হয়েছে বলে ইউপি চেয়ারম্যান সঞ্জয় রায় জানান।

 

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ধর্মপাশা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মাদ মিজানুর রহমান জানান, বজ্রপাতে একজন মরা গেছে। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

 

সিলেটভিউ২৪ডটকম/ নাজাত