প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, বঙ্গবন্ধু ‘জুলিও কুরি’ পদক প্রাপ্তির মাধ্যমে শান্তিপ্রিয় বাঙালি জাতিকে আন্তর্জাতিক স্বীকৃতি এনে দিয়েছেন।
 

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সারা বিশ্বে শান্তি প্রতিষ্ঠার সংগ্রামের অনুপ্রেরণা। তিনি সরাজীবন নির্যাতিত মানুষের মুক্তির জন্য সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধু সব সময় গরীব দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে চেয়েছেন।
 


মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুর অনুপ্রেরণার তাঁরই কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব প্রতিষ্ঠায় ভূমিকা রাখছেন।

বর্তমান প্রধানমন্ত্রী দেশের লাখ লাখ গৃহহীন মানুষকে জমিসহ ঘর প্রদান করে গৃহহীন মানুষের মুখে হাসি ফুটিয়েছেন। তিনি সবাইকে ভিশন ২০৪১ বাস্তবায়নে কাজ করার আহ্বান জানান।
 

মঙ্গলবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আয়োজনে প্রবাসী কল্যাণ ভবনে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
 

উক্ত সভায় সভাপতিত্ব করেছেন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

সিনিয়র সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন সভাপতির বক্তৃতায় বলেন, বঙ্গবন্ধু আমাদের আত্মপ্রত্যয়ী হওয়ার স্বপ্ন দেখিয়েছেন। যে স্বপ্ন আমাদের অন্তর্নিহিত শক্তিকে জাগ্রত করেছে। তাঁর প্রেরণায় সাড়ে সাত কোটি বাঙালি ঐক্যবদ্ধ হয়ে ১৯৭১ সালে দেশ স্বাধীন করেছে।
 

তিনি বলেন, আন্তর্জাতিক এই শান্তি পদক বঙ্গবন্ধুরই প্রাপ্য। এই পদক দেশের প্রত্যেক নাগরিকের জন্য তাৎপর্যপূর্ণ। আমরা যদি বঙ্গবন্ধুর আদর্শ, চেতনা ও দেশপ্রেমকে বুকে ধারণ করে সোনার বাংলা বাস্তবায়নে কাজ করি তাহলে তাঁর স্বপ্ন পূরণ হবে এবং শান্তি প্রতিষ্ঠা হবে।
 

আলোচনা সভায় আরোও বক্তব্য রাখেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহা পরিচালক মো. শহিদুল আলম এনডিসি, বোয়েসেল এর ব্যবস্থাপনা পরিচালক ড. আনোয়ার হোসেন মল্লিক।


 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-৫০১