সিলেটের গোলাপগঞ্জে ফেনসিডিল বিক্রির দায়ে জাকির আহম্মদ জামাল নামের এক মাদক কারবারীকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

 


মঙ্গলবার দুপুরে সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ মশিউর রহমান চৌধুরী ঘোষিত রায়ে এই দন্ড দেয়া হয়। দন্ডপ্রাপ্ত আসামি জাকির আহম্মদ জামাল জকিগঞ্জ উপজেলার মৌলভীরচকের আব্দুল হাশিমের পুত্র। বর্তমানে তিনি সিলেট কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

 

সিলেট জেলার পিপি এডভোকেট মোহাম্মদ নিজাম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, দন্ডপ্রাপ্ত আসামি কারাগারে আটক রয়েছে।

 

জানা গেছে, গোলাপগঞ্জ উপজেলার উলাকীপাড়ায় ২০২০ সালের ১৭ জুলাই বিকেল সোয়া ৫ টায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় র‌্যাব। এসময় ৩৯২ বোতল ফেনসিডিলসহ মাদক কারবারী জাকির আহম্মদ জামালকে গ্রেফতার করা হয়। ওই দিনই র‌্যাব-৯ এর উপপরিদর্শক সজল কুমার ধর বাদী হয়ে গোলাপগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর-১৯। তদন্ত শেষে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে। ২০২১ সালের ১৪ মার্চ মামলার বিচার কার্যক্রম শুরু হয়। 

 

এরপর মামলার ১৩ সাক্ষীর মধ্যে পর্যায়ক্রমে ১০ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। যুক্তিতর্কসহ আনুষাঙ্গিক কার্যক্রম শেষে দুপুরে সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ মশিউর রহমান চৌধুরী এই মামলার রায় ঘোষণা করেন। রায়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬ (১) এর সারনির ১৪ (গ) ধারায় আসামি জাকিরকে ১৪ বছরের সশ্রম কারাদ-, ১০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদ- দেন।


আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সিলেট জেলার পিপি এডভোকেট মোহাম্মদ নিজাম উদ্দিন। আসামিপক্ষে ছিলেন এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ।

 

সিলেটভিউ২৪ডটকম/ইআ-০২