স্কিল ডেভলপমেন্ট দুর্নীতি মামলায় অন্ধ্রপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী ও তেলেগু দেশম পার্টির (টিডিপি) প্রধান এন চন্দ্রবাবু নাইডুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

 



শনিবার ভোররাতে তাকে গ্রেপ্তার করে অন্ধ্রপ্রদেশ পুলিশ। অন্যদিকে একই মামলায় অভিযুক্ত তাঁর ছেলে নারা লোকেশকেও পূর্বগোদাবরী জেলা থেকে গ্রেপ্তার করা হয়েছে। ২০২১ সালে স্কিল ডেভলপমেন্ট দুর্নীতির মামলায় চন্দ্রবাবুর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল বলে পুলিশ সূত্রে জানা যায়।


জানা যায়, অন্ধ্রপ্রদেশ ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টের কর্মকর্তারা শুক্রবার মধ্যরাতেই চন্দ্রবাবুকে গ্রেপ্তার করতে পৌঁছে গিয়েছিলেন নান্দিয়ালে। দলীয় কর্মসূচির জন্য সেখানেই ছিলেন চন্দ্রবাবু। দলীয় কর্মসূচি শেষে তিনি ভ্যানিটি ভ্যানে বিশ্রাম নিচ্ছিলেন। পরে গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে সেখানে হাজির হন তদন্তকারীরা। কিন্তু দলীয় কর্মীরা গাড়টি ঘিরে ধরলে সে সময় সিআইডি তাঁকে গ্রেপ্তার করতে পারে না।


একপর্যায়ে টিডিপি নেতা ও অন্ধ্রপ্রদেশ পুলিশের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় শুরু হয়। পরে চন্দ্রবাবু নাইডু সকাল ৬টার দিকে ভ্যান থেকে নেমে পুলিশের সঙ্গে আলোচনা শুরু করেন এবং নিজেই পুলিশকে সহযোগিতা করতে রাজি হন এবং গ্রেপ্তার করা হয় চন্দ্রবাবুকে।
 

প্রাক্তন মুখ্যমন্ত্রীর গ্রেপ্তারের পর থেকেই তুমুল বিক্ষোভ দেখাতে শুরু করেন তেলুগু দেশম পার্টির সমর্থকরা। বিক্ষোভ ছড়িয়ে পড়েছে অন্ধ্রপ্রদেশের বিভিন্ন এলাকায়। 

জানা গিয়েছে, আজ শারীরিক পরীক্ষার পর তাঁকে আদালতে পেশ করা হবে।


২৫০ কোটি রুপি দুর্নীতির অভিযোগে ২০২১ সালে স্কিল ডেভেলপমেন্ট কেলেঙ্কারিতে প্রধান অভিযুক্ত করা হয় এন চন্দ্রবাবু নাইডু ও তার ছেলে নারা লোকেশকে। তাদের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র, প্রতারণা, অসততা, অসাধুভাবে সম্পত্তি বিতরণসহ একাধিক ধারায় অভিযোগ আনা হয়।

 

 

 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/পল্লব-০৪