সিলেটে ইলেকশন রিপোর্টিংয়ের উপর তিন দিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। ইউএসএআইডি’র সহযোগিতায় ও ইন্টারনিউজের ব্যবস্থাপনায় প্রশিক্ষণটির আয়োজন করেছে নিউজ নেটওয়ার্ক।

আজ শনিবার (২৩ সেপ্টেম্বর) নগরীর একটি হোটেলের সম্মেলন কক্ষে এই প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খান।


প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সাংবাদিকতা একটি দায়িত্বশীল পেশা। এই পেশার পেশাগত সমৃদ্ধির জন্য প্রশিক্ষণের কোন বিকল্প নেই।

তিনি আরও বলেন, সামনে জাতীয় নির্বাচন। সারাদেশের মানুষ তাকিয়ে আছে এই নির্বাচনের দিকে। আমরা চাই অংশহগ্রহনমূলক ও সুষ্ঠু নির্বাচনের একটি উদাহরণ হোক আগামী নির্বাচন। এক্ষেত্রে সাংবাদিকদের তথ্যনির্ভর সাংবাদিকতা ও ভূমিকা সবার চেয়ে গুরুত্বপূর্ণ।

তিনি এমন প্রশিক্ষণ আয়োজনের জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

স্বাগত বক্তব্যে নিউজ নেটওয়ার্কের সম্পাদক ও প্রধান নির্বাহী বীর মুক্তিযোদ্ধা শহিদুজ্জামান প্রশিক্ষণটির গুরুত্ব তুলে ধরে বলেন, সবদিক থেকে একটি সৃজনশীল পেশার নাম সাংবাদিকতা। বর্তমান প্রেক্ষাপটে সাংবাদিকদের নানা চ্যালেঞ্জ মোকাবেলা করে সাংবাদিকতা করতে হয়। এজন্য প্রশিক্ষণ অপরিহার্য।

নিউজ নেটওয়ার্কের সিলেট কো-অর্ডিনেটর ও দৈনিক জালালাবাদ সম্পাদক মুকতাবিস উন নূরের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন নিউজ নেটওয়ার্কের প্রোগ্রাম স্পেশালিস্ট রেজাউল করিম, ট্রেইনিং কো-অর্ডিনেটর জিয়াউর রহমান ও এপির বাংলাদেশ প্রধান জুলহাস আলম।

প্রশিক্ষণে সিলেটে কর্মরত প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ার ২০ জন সাংবাদিক অংশ নিচ্ছেন।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে