এমপাওয়ারমেন্ট থ্রো ল’ অব দ্য কমন পিপল (এলকপ) আয়োজিত ‘২২তম হিউম্যান রাইটস্ সামার স্কুল কর্মশালায়’ অংশগ্রহণ করেছেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির আইন ও বিচার বিভাগের দুই শিক্ষার্থী। তারা হলেন-  চূড়ান্ত বর্ষের শ্রাবন্তী পাল শৈলী ও সারোয়ার মিয়া। মানিকগঞ্জের কৈট্টাতে গত ১৭ অক্টোবর শুরু হওয়া কর্মশালা শেষ হয়েছে গতকাল শনিবার (২৮ অক্টোবর)।

কর্মশালার তত্ত্বাবধানে ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক অধ্যাপক ড. মিজানুর রহমান। এতে দেশ-বিদেশের ১৭টি বিশ্ববিদ্যালয়ের আইনের ৪২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। তন্মধ্যে মেট্রোপলিটন ইউনিভার্সিটির এলএলবি (অনার্স) প্রোগ্রামের ৪৪তম ব্যাচের শিক্ষার্থী শ্রাবন্তী পাল শৈলী  ও সারোয়ার মিয়াও ছিলেন।


কর্মশালায় সেশন পরিচালনা করেন বাংলাদেশসহ জাতিসংঘ, ভারত, ইরান ও নেপাল থেকে আগত আইনের অভিজ্ঞ অধ্যাপক ও প্রতিনিধিবৃন্দ। এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। অন্যদিকে সমাপনীতে প্রধান অতিথি ছিলেন ভারতের অ্যাটর্নি জেনারেল আর. ভেঙ্কটরামি। উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এলকপের প্রতিষ্ঠাতা ও বাংলাদেশ মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান ড. মো. মিজানুর রহমান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এলকপের পরিচালক ড. মাসুম বিল্লাহ, নির্বাহী পরিচালক ব্যারিস্টার তাপস কান্তি বাউল, প্রশিক্ষক ইফতেখার মাহমুদসহ অন্যান্য প্রশিক্ষকবৃন্দ ও প্রশিক্ষণার্থীরা।

সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলা প্রশাসক রেহেনা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মহসিন মৃধা, পুলিশ সুপার মোহাম্মাদ গোলাম আজাদ খানসহ বিচারকগণ, স্থানীয় প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

এমপাওয়ারমেন্ট থ্রো ল’ অব দ্য কমন পিপল (এলকপ) আয়োজিত ‘২২তম হিউম্যান রাইটস্ সামার স্কুল কর্মশালায়’ অংশগ্রহণ করেছেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির আইন ও বিচার বিভাগের দুই শিক্ষার্থী। তারা হলেন-  চূড়ান্ত বর্ষের শ্রাবন্তী পাল শৈলী ও সারোয়ার মিয়া। মানিকগঞ্জের কৈট্টাতে গত ১৭ অক্টোবর শুরু হওয়া কর্মশালা শেষ হয়েছে গতকাল শনিবার ২৮ অক্টোবর)।