বাসস্থান হিসেবে সরকারি বাংলোবাড়ি চেয়ে আবেদন করেছেন সিলেটের তিন মন্ত্রী-প্রতিমন্ত্রী। তবে শুধু তাঁরাই নন, বর্তমান মন্ত্রিসভার অন্তত ২০ জন সদস্য বাংলোবাড়ি বরাদ্দের জন্য আবেদন করেছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের আবাসন পরিদপ্তরে। তন্মধ্যে কেউ লিখিত, কেউ মৌখিকভাবে চাহিদার কথা জানিয়েছেন।

বাংলোবাড়ি চেয়ে আবেদন করা সিলেটের তিনজন হলেন- কৃষিমন্ত্রী মো. আব্দুস শহীদ, স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন এবং প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।


তবে সরকারের হাতে বাংলোবাড়ি আছে মাত্র ৯টি। এর মধ্যে একটি পররাষ্ট্রমন্ত্রীর জন্য নির্ধারিত। আরেকটি পররাষ্ট্রমন্ত্রীর অধীনে বরাদ্দ থাকে, যাতে বিদেশি অতিথি এলে থাকতে পারেন। এক্ষেত্রে বরাদ্দ দেওয়ার জন্য বাকি থাকে ৭টি।

এই বাংলোবাড়িগুলো জ্যেষ্ঠতার ভিত্তিতে বরাদ্দ দেওয়া হবে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত সচিব কাজী ওয়াছিউদ্দিন।

মন্ত্রিসভার সদস্যদের জন্য বরাদ্দ দিতে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের আবাসন পরিদপ্তরের হাতে ৩০টি অ্যাপার্টমেন্ট আছে। যাদেরকে বাংলোবাড়ি বরাদ্দ দেওয়া সম্ভব হবে না, তাদেরকে অ্যাপার্টমেন্ট বরাদ্দ দেওয়া হবে।

এদিকে, বাংলোবাড়ির জন্য মন্ত্রিসভার আরও যারা লিখিতভাবে আবেদন করেছেন, তারা হলেন- পরিকল্পনামন্ত্রী আব্দুস সালাম, প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান, দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান, অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আবদুর রহমান, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে/ডি.আর