ছবি: সংগৃহিত।

রৌদ্রোজ্বল দিন। ব্যাটিং সহায়ক উইকেট। টসে জিতে ব্যাটিংয়ে নামার সিদ্ধান্ত নিতে বেগ পেতে হয়নি রংপুর রাইডার্স অধিনায়ক নুরুল হাসান সোহানের। কিন্তু অধিনায়কের সিদ্ধান্তে যথার্থতা শুরুতে প্রমাণ করতে পারলেন কই রংপুরের ব্যাটাররা। অবশ্য শেষ ৫ ওভারের ব্যাটিং-ঝড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে চ্যালেঞ্জিং স্কোর পেয়ে গেছে রংপুর রাইডার্স।

আজ সিলেটে কুমিল্লার বিপক্ষে ৫ উইকেটে ১৬৫ রান করেছে রংপুর। ১৫ ওভারে তাদের রান ছিল মাত্র ৯৭। সেখান থেকে শেষ ৫ ওভারে আজমতউল্লাহ ওমরজাইয়ের প্রচেষ্টায় যোগ হয় আরও ৬৮ রান।


আগের ম্যাচে ব্যর্থ ব্র্যান্ডন কিং এ ম্যাচে ১২ বলে করতে পারলেন ১৪ রান। তানভীর ইসলামের বলে রিজওয়ারেন স্টাম্পিংয়ের শিকার হন তিনি। দীর্ঘক্ষণ উইকেটে থাকলেও পাকিস্তানি তারকা বাবর আজমের ইনিংসে ছিল না টি-টোয়েন্টির তাড়না। ৩৬ বলে চারটি চার ও একটি ছয়ে ৩৭ রান করে স্বদেশী খুশদিল শাহের বলে বোল্ড ফেরেন বাবর।

ফজলে মাহমুদ রাব্বি বড় কিছুর সম্ভাবনা জাগিয়েও ৩০ রানে থমকে যান মোস্তাফিজের বলে সুইপার কাভারে জাকের আলীর হাতে ক্যাচ দিয়ে। তার ২১ বলের ইনিংসে ছিল দুই ছয় আর এক চার। শামীম হোসেন আরেকবার ব্যর্থ। ১৮ বলে ১৪ করে রেইফারের বলে বিদায় হন তিনি। উনিশতম ওভারে রেইফারের প্রথম দুই বলে চার ও ছয়ের পরের বলেই ক্রস ব্যাটে খেলতে গিয়ে বোল্ড হয়ে ফিরেন মোহাম্মদ নবী (৭ বলে ১৩)।

আফগান তারকা আজমতউল্লাহ ওমরজাইয়ের ব্যাটেই ভালো স্কোর পায় রংপুর। এ তারকা ২০ বলে ৩৬ রানে অপরাজিত থাকেন। তার ইনিংসে দুটি ছয়ের পাশাপাশি ছিল তিনটি চার। নুরুল হাসান সোহান ৬ বলে একটি করে চার-ছয়ে ১৫ রানে থাকেন অপরাজিত।

কুমিল্লার সবচেয়ে খরুচে বোলার মোস্তাফিজুর রহমান। ৪ ওভারে ১ উইকেট পেতে গুনেছেন ৪৮ রান। অথচ তার শুরুর দুই ওভার ছিল দুর্দান্ত। ৯ রানে পেয়েছিলেন রাব্বির উইকেট। কিন্তু পরের দুই ওভারে খরচ করেন ৩৯ রান!

৩ ওভারে ২০ রান খরচায় ২ উইকেট পাওয়া রেমন রেইফার কুমিল্লার সেরা বোলার। খুশদিল শাহ ৪ ওভারে ২৫ রানে ১টি, তানভীর ইসলাম ৩ ওভারে ১৯ রানে ১টি উইকেট শিকার করেন।

এ ম্যাচে ইমরুল কায়েসসহ তিন পরিবর্তন নিয়ে খেলছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ব্যাট হাতে রানেই ছিলেন ইমরুল। কিন্তু কেন তাকে বাদ দেওয়া হলো, এর ব্যাখ্যা মেলেনি। রংপুরের একাদশে আছে দুই পরিবর্তন।

গেল আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা এবার আগের তিন ম্যাচে দুই জয় নিয়ে ৪ পয়েন্টসহ টেবিলের তিন নম্বরে আছে। চার ম্যাচে সমান দুটি করে জয় ও হারে ৪ পয়েন্টসহ চার নম্বরে আছে রংপুর।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে