পবিত্র রমজান উপলক্ষে অর্থসহায়তা নিয়ে গরিব-অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন সিলেটের দক্ষিণ সুরমার কৃতিসন্তান, আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট আইনজীবি মোহাম্মদ মনির হোসাইন।

 


 

 

জনদরদি এই সমাজসেবীর পক্ষ থেকে রবিবার (১৭ মার্চ) তাঁর নিজ এলাকা দক্ষিণ সুরমার বৃহত্তর নাজিরবাজার এলাকার গরিব, হতদরিদ্র ও অসহায় মানুষের মাঝে মনির হোসাইনের পক্ষ থেকে নগদ অর্থসহায়তা প্রদান করা হয়েছে। রবিবার দুপুরে নাজিরবাজারস্থ দারুল কুরআন মাদরাসায় এ অর্থ বিতরণ করেন মাদরাসার মুহতামিম মাওলানা জাহিদ হাসান ও খেলাফত মজলিস নেতা শামিম আহমদ। 

 

 

 


স্থানীয় শতাধিক মানুষের মাঝে এ অর্থসহায়তা প্রদান করা হয়। 

 

 

 

 
উল্লেখ্য, সিলেটের দক্ষিণ সুরমার লালাবাজার ইউনিয়নের ঝাজর গ্রামের একটি সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করা মুহাম্মদ মনির হোসাইন দেশের শিক্ষাজীবন শেষ করে উচ্চশিক্ষার জন্য একসময় বিলেতে পাড়ি জমালেও তাঁর মন পড়েছিলো জন্মমাটিতে। তাই প্রবাসের কঠিন ও ব্যস্ততম সময়ের ফাঁক গলে দেশের মানুষের সেবা করার তাড়না প্রতিনিয়ত তাড়া করতো তাঁকে। যে কারণে বিদেশে থেকেও নিয়মিতই মনির হোসাইন তাঁর নিজ এলাকার মানুষের পাশে থাকার চেষ্টা করেছেন নানাভাবে।

 

 

 

শিক্ষাজীবন থেকেই মনির হোসাইন নানা সমাজসেবামূলক কার্যক্রমে যুক্ত ছিলেন। বিদেশে পাড়ি জমানোর পর এক পর্যায়ে যুক্তরাজ্য আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক নির্বাচিত হন মনির হোসাইন। বর্তমানে তিনি সর্বইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা ও যুক্তরাজ্য আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য।

 

 

 

বিদেশে থেকেও গত এক যুগেরও বেশি সময় ধরে সিলেট-৩ আসনের আর্থসামাজিক উন্নয়নে অবিরাম কাজ করে যাচ্ছেন মনির হোসাইন। বিশেষ করে দরিদ্র জনগোষ্ঠীর মৌলিক চাহিদা- অন্ন, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা ও বাসস্থানের উন্নয়নে কার্যক্রম অব্যাহত রেখেছেন তিনি। বিভিন্ন সময় দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের বিভিন্ন জায়গায়- বিশেষ করে নিজ এলাকায় ফ্রি চক্ষু শিবির, গৃহনির্মাণ, বস্ত্র ও শীতবস্ত্র বিতরণ এবং গরিব-মেধাবী শিক্ষার্থীদের অর্থসহায়তা করে যাচ্ছেন তিনি। 

 

 

 


সিলেটভিউ২৪ডটকম / ডি.আর