হবিগঞ্জের বানিয়াচং উপজেলার কাগাপাশা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সদস্য (মেম্বার) জ্যোতি বিকাশ দাস ছোটনকে ২ মাসের কারাদন্ড দিয়েছেন আদালত। তার বিরুদ্ধে বাড়ি-ঘরে হামলা ও লুটপাটের অভিযোগ প্রমানিত হওয়ায় তাকে এই দন্ডাদেশ দেন আদালত।

 


সোমবার (১৮ মার্চ) দুপুরে হবিগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বিচার আদালত-১ এর বিচারক রিয়াজ উদ্দিন এই দন্ডাদেশ প্রদান করেন। জ্যোতি বিকাশ দাস চাঁনপুর গ্রামের মৃত যুবরাজ দাসের ছেলে। 


জানা যায়, ইউপি মেম্বার জ্যোতি বিকাশ দাস ছোটন তার দলবল নিয়ে একই গ্রামের মৃত আব্দুল মোচ্ছাব্বির চৌধুরীর ছেলে আব্দুল মোতালিব চৌধুরী মাহফুজের বাড়িতে ২০২৩ সালের ৫ জানুয়ারি হামলা করে। এ সময় তারা বাড়ি-ঘর ভাংচুর ও লুটপাট করে। পরবর্তীতে এ ঘটনায় আব্দুল মোতালিব চৌধুরী মাহফুজ বাদি হয়ে ১৪ জনকে আসামী করে বানিয়াচং থানায় মামলা দায়ের করেন। মামলায় ১০ জন স্বাক্ষীর মধ্যে ৯ জনের স্বাক্ষ্য গ্রহন শেষে আদালত রায় ঘোষনা করেন। রায় ঘোষনার সময় জ্যোতি বিকাশ দাস ছোটন আদালতে উপস্থিত ছিলেন। 


এছাড়াও তপন দাস, সাবাজুল ইসলাম ও জিয়াউল হক অপু নামে ৩ জনকে ২ হাজার টাকা করে জরিমানা করা হয়। বাকি অন্য আসামীদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস দেন আদালত। 


বাদী পক্ষের আইনজীবি এডভোকেট এমএ মজিদ বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, আমরা এই রায়ে সন্তুষ্ট। এই রায়ের মাধ্যমে নির্যাতিতরা ন্যায় বিচার পেয়েছে। 


সলিটেভউি২৪ডটকম / জাকারিয়া / মাহি