ছাতকে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন অনুষ্ঠানমালার মধ্যে দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। ফুলেল শ্রদ্ধা জানাতে মাধবপুর শিখা সতের স্মৃতিসৌধ ও ছাতক কেন্দ্রিয় শহীদ মিনারে পৃথকভাবে পুষ্পস্তবক অর্পন করা হয় সরকারী, বেসরকারী ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে। 

 


মঙ্গলবার (২৬ মার্চ) প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মধ্যেমে দিনটির শুভ সূচান করা হয়। পরে মাধবপুর ”শিখা সতের” স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পন করেন সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মুহিবুর রহমান মানিক, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মুস্তফা মুন্না, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাজীব চক্রবর্ত্রী, মুক্তিযোদ্ধা সংসদ, ছাতক থানা, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবি সংগঠন।

 

দিবসের প্রথম প্রহরে কেন্দ্রিয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন ছাতক পৌরসভার পক্ষে পৌর পরিষদ,  ছাতক ডিগ্রী কলেজ, গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি কলেজ, ছাতক সরকারী বহমুখী মডেল উচ্চ বিদ্যালয়, গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়, হোটেল মালিক সমিতি সহ বিভিন্ন সামাজিক সংগঠন। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে শেখ রাসেল মিনি ষ্টেডিয়াম(মন্টুবাবুর মাঠ) কে আকর্ষনীয় সাজে সজ্জিত করা হয়।

 

সকালে শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে সকালে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন উত্তোলন করেন মুহিবুর রহমান মানিক এমপি। এসময় সমবেত কণ্ঠে শুদ্ধস্বরে জাতীয় সঙ্গীত পরিবেশন করেন স্থানীয় শিল্পীবৃন্দ। জাতীয় সংগিত শেষে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু করা হয়। পরে পুলিশ ও আনসার বাহিনী, বিএনসিসি নারী-পুরুষ স্কাউট দলের কুচকাওয়াজ প্রদর্শন ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মুস্তফা মুন্নার সভাপতিত্বে ও ইউআরসি ইন্সট্রাক্টর মোস্তফা আহসান হাবীবের পরিচালনায় অনুষ্ঠিত সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।

 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, এএসপি, ছাতক সার্কেল রণজয় চন্দ্র মল্লিক, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, ছাতক থানার ওসি মোহাম্মদ শাহ্ আলম, প্রাক্তন অধ্যক্ষ মঈন উদ্দিন আহমদ, আওয়ামীলীগ নেতা সৈয়দ আহমদ, মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মোস্তফা, উপজেলা সহকারী কমিশনার ভূমি মোহাম্মদ ইসলাম উদ্দীন, সমাজসেবা কর্মকর্তা শাহ শফিউর রহমান, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মিজানুর রহমান প্রমুখ।

 

সিলেটভিউ২৪ডটকম / শংকর / মাহি