ঢাকা ও সিলেটে একযোগে ইফতারের আয়োজন সম্পন্ন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থীরা। বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ‘অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন সাস্ট’র আয়োজনে মঙ্গলবার (২৬ মার্চ) বিকেলে এই ইফতার অনুষ্ঠানে বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকরাও অংশ নেন।

 


সিলেটের আয়োজনে শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদার, সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোসাদ্দেক আহমেদ চৌধুরী, অধ্যাপক ড. মো. আব্দুল হামিদ ও অধ্যাপক ড. মো. মিজানুর রহমান। অন্যদিকে ঢাকার আয়োজনে শিক্ষকদের পক্ষ থেকে অংশগ্রহণ করেন অধ্যাপক ড. মো. শাহিদুল হক, সহযোগী অধ্যাপক সৈয়দ তওফিক মাহমুদ হাসান, সহযোগী অধ্যাপক সোবহানা তানজিমা আতিক (জেনি) ও সহযোগী অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান।

 

রাজধানী ঢাকার কারওয়ান বাজার ও সিলেটের জিন্দাবাজারে আড়াই শতাধিক অংশগ্রহণকারী ইফতারের এই আয়োজনে উপস্থিত ছিলেন। ঢাকায় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ২০২৪-২৫ সেশনের নতুন কার্যকরী কমিটির সভাপতি বিভাগের চতুর্থ ব্যাচের শিক্ষর্থী মো. মাহফুজুল হক তালুকদার ও সাধারণ সম্পাদক ষষ্ঠ ব্যাচের শিক্ষার্থী সৈয়দ গোলাম রাব্বী (অনিক) উপস্থিত ছিলেন। অ্যালামনাই অ্যাসোসিয়েশনের অন্যান্য সদস্যরা নিজ নিজ কর্মস্থল থেকে সুবিধাজনক প্রোগ্রামস্থলে অনুষ্ঠান ব্যবস্থাপনার দায়িত্বে ছিলেন।

এ সময় শিক্ষকরা তাদের বক্তব্যে আসন্ন বিভাগীয় ২৫ বছর পূর্তি ও পুনর্মিলনীর আয়োজন সফল করার জন্য সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের সর্বোচ্চ অংশগ্রহণের ব্যাপারে তাগিদ দেন। এই আয়োজন সফল করতে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেওয়া হয়। এবং প্রতিবছর এই ধরনের আয়োজন অব্যাহত রেখে বিভাগের নতুন ও পুরাতন শিক্ষার্থীদের মধ্যে সেতুবন্ধন তৈরির ব্যাপারে বিভাগ ও অ্যালামনাই অ্যাসোসিয়েশন একসঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে। 

 

ব্যবসায় প্রশাসন বিভাগ শাবিপ্রবির ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন অনুষদের অধীনে একমাত্র বিভাগ। ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত এই বিভাগ চলতি বছর ২৫ বছর পূর্ণ করতে যাচ্ছে। এই বিভাগ থেকে অনার্স ও মাস্টার্সের পাশাপাশি এমফিল ও পিএইচডি ডিগ্রীও দেওয়া হয়ে থাকে। বিভাগের শিক্ষার্থীরা দেশে-বিদেশে সুনামের সঙ্গে নিজ নিজ কর্মক্ষেত্রে অবদান রেখে চলেছেন।

 

সিলেটভিউ২৪ডটকম/ নোমান