প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী বলেছেন, জননেত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শন অনুসারে নারীর অর্থনৈতিক, সামাজিক, পারিবারিক ও রাজনৈতিক ক্ষমতায়নের নতুন ধারা সূচিত করেছেন। 

 


তিনি নারী শিক্ষা নিশ্চিত করা, অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করা এবং সুরক্ষা ও অধিকার নিশ্চিত করতে সব সময় নিরলস প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছে। যে কারণে তরুণ-তরুণীরা চাকরীর পেছনে না ঘুরে নিজেরাই স্বাবলম্বী হচ্ছেন এবং অন্যকেও সাবলম্বী করে গড়ে তুলতে সহযোগিতা করছেন। নারীরা এগিয়ে গেলে দেশও এগিয়ে যাবে। তিনি আরো বলেন, নারী উদ্যোক্তাদের জন্য ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টি করতে সকলকে এগিয়ে আসতে হবে। বিশেষ করে এ ধরনের ঈদ ফ্যাস্টিভ্যালের মাধ্যমে নারীরা এগিয়ে যাচ্ছে। তিনি সিলেট ঈদ ফ্যাস্টিভ্যাল আয়োজক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। এ ধরণের আয়োজনের প্রশংসা করে এই কার্যক্রম অব্যাহত রাখার জন্য আহ্বান জানান এবং আয়োজকদের সকল ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন। 

 

তিনি মঙ্গলবার (২৭ মার্চ) রাতে নাফিস শামস তিয়াস ও নাজিয়া চৌধুরীর আয়োজনে নগরীর সুবিদবাজারস্থ খান প্যালেস কনভেশন হলে ৩দিন ব্যাপী সিলেট ঈদ ফ্যাস্টিভ্যাল ও সেহরী নাইট এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

 

নাফিস শামস তিয়াস এর পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জজ কোর্টের প্রধান সরকারী কোশুলী (জিপি), বাংলাদেশ আওয়ামীলীগ জাতীয় কমিটির সদস্য, সিলেট ল’ কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি এডভোকেট মো: রাজ উদ্দিন, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম (সিআইপি), সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল, সিলেট মহানগর আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রজত কান্তি গুপ্ত, সিজিএস এর সভাপতি ও সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক শান্ত দেব, ফখরুল খান প্রমুখ।

 

 

সিলেটভিউ২৪ডটকম/ নাজাত