সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজ শাখা ছাত্রলীগের সদ্য ঘোষিত কমিটিতে সুনামগঞ্জের শাল্লা উপজেলার ৩জন স্থান পেয়েছে।


তাদের মধ্যে নবনির্বাচিত কমিটির সহ-সভাপতি প্রনব কুমার বৈষ্ণব, বাহাড়া ইউনিয়নের মুছাপুর গ্রামের ধরনী কুমার বৈষ্ণবের ছেলে। তিনি এমসি কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে মাস্টার্সে অধ্যয়নরত। আবার যুগ্ম সাধারণ সম্পাদক টেলেন্ট কান্তি দাশ, বাহাড়া ইউনিয়নের ডুমরা গ্রামের বিনোদ চন্দ্র দাশের ছেলে। তিনি এমসি কলেজে সমাজবিজ্ঞান বিষয়ে মাস্টার্সে অধ্যয়নরত। অন্যদিকে সাংগঠনিক সম্পাদক তাজিম উদ্দিন খাঁন, আটগাঁও ইউনিয়নের আটগাঁও গ্রামের ইসলাম খাঁনের ছেলে। তিনি এমসি কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে মাস্টার্সে অধ্যয়নরত।



গত (২৩ মার্চ) সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি কিশওয়ার জাহান সৌরভ ও সাধারণ সম্পাদক নাঈম আহমদের স্বাক্ষরিত বাংলাদেশ ছাত্রলীগের পেডে এমসি কলেজ শাখা কমিটি ঘোষনা করা হয়।


ছাত্রলীগের নবগঠিত এমসি কলেজ শাখার সহ-সভাপতি প্রনব কুমার বৈষ্ণব জানান, বহুল কাঙ্খিত এমসি কলেজ ছাত্রলীগের কমিটি দীর্ঘ ২০ বছর পরে গঠন করা হয়েছে। উক্ত কমিটিতে আমি সহ-সভাপতি নির্বাচিত হয়েছি। আমাকে মূল্যায়িত করার জন্য শ্রদ্ধাভাজন নেতৃবৃন্দকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আমি মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মানে নিজেকে নিয়োজিত রাখবো। এবং মুজিব আদর্শ বাস্তবায়নে সর্বদা বদ্ধ পরিকর থাকবো।


এ ব্যাপারে যুগ্ম সাধারণ সম্পাদক টেলেন্ট কান্তি দাশ বলেন, দীর্ঘ ২০ বছরের প্রতীক্ষার অবসান। আমি কৃতজ্ঞতা জানাচ্ছি আমার রাজনৈতিক শিক্ষাগুরু ওন বটবৃক্ষ আমার নেতা দাদা রঞ্জিত সরকার এমপি মহোদয়কে। অশেষ ধন্যবাদ সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম ভাইকে। আমার এই পরিচয়ের মাধ্যমে সাংগঠনিক ভাবে দায়িত্ব প্রাপ্ত বাংলাদেশ ছাত্রলীগ এমসি কলেজ শাখার যুগ্ম সাধারণ সম্পাদক। আমি মুজিব আদর্শ ধারণা করে সামনের দিকে অগ্রসর হতে চাই। সাধারণ ছাত্রছাত্রীদের পাশে থাকতে চাই। বিশেষ করে এমসি কলেজে সুবিধা বঞ্চিত ছাত্রছাত্রীদের পাশে দাঁড়াতে চাই। মুক্তিযুদ্ধের চেতনায় প্রিয় নেত্রী দেশরত্ন শেখ হাসিনার সোনার বাংলাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য একজন সহযাত্রী হিসেবে থাকতে চাই। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।


এবিষয়ে তাজিম উদ্দিন খাঁন জানান, ঐতিহ্যবাহী এম সি কলেজ ছাত্রলীগের কমিটি দীর্ঘ দুই দশক পরে প্রাণ ফিরে পেয়েছে। সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলামের বিশ্বস্ত সহকর্মী হিসেবে ছিলাম এবং আছি। আমি বঙ্গবন্ধু আদর্শকে হৃদয়ে ধারন করে সাংগঠনিক সম্পাদক হিসেবে আমার উপর অর্পিত দায়িত্ব দক্ষতার সহিত পালন করব।

 


সিলেটভিউ২৪ডটকম/ সন্দীপন /নাজাত