প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ,'প্রতিপাদ্য সামনে রেখে হবিগঞ্জের মাধবপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর মেলা শুভ উদ্বোধন করা হয়েছে।

 


প্রদর্শনীর মেলা উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ শাহজাহান,স্টল পরিদর্শন করেন রাহাত বিন্ কুতুব (ভারপ্রাপ্ত) নির্বাহী অফিসার।

 

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে সাড়ে ১২ টায় মাধবপুর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন মাধবপুর উপজেলা (ভারপ্রাপ্ত) নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ভূমি রাহাত বিন কুতুব, সঞ্চালনায় করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আব্দু সাত্তার বেগ।

 

এ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- মাধবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এফ এ এন এম শাহাজান, বীর মুক্তিযোদ্ধা মোঃ জারু মিয়া, পল্লী উন্নয়ন কর্মকর্তা ফয়সাল চৌধুরী, আন্দিউড়া ইউনিয়নের আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, প্রমুখবিভিন্ন গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

 

উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল চত্বরে প্রদর্শনীতে মোট ২৯ টি স্টলে বিভিন্ন পশু-পাখি প্রদর্শন করেন খামারীরা। এখানে তারা উন্নত প্রজাতির বিভিন্ন গরু, ছাগল, মহিষ, ভেড়া, গাড়ল, কবুতর ও সৌখিন পাখি, হাঁস মুরগিসহ নিয়ে উপস্থিত হয়। এবং বিভিন্ন ঔষধ কোম্পানি তাদের পণ্য প্রদর্শন করেন।

 

প্রদর্শনী শেষে ৫ ক্যাটাগরীতে (গরু-মহিষ, ছাগল-ভেড়া-গারল, হাস-মুরগী, সৌখিন পোষাপাখি ও কবুতর, প্রযুক্তি ও পণ্য) ১৫জন খামারীকে পুরস্কৃত করা হয়।

 

 

 


সিলেটভিউ২৪ডটকম/শামীম/এসডি-১৭২২