দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ নিয়ে গঠিত নির্বাচনী সিলেট-৩ আসন। আসনটির বর্তমান এমপি হাবিবুর রহমান হাবিব। যিনি এই আসনের সাবেক ৩ বারের নির্বাচিত এমটি মাহমুদ-উস-সামাদ চৌধুরীর মৃত্যুর পর উপনির্বাচনে বিজয়ী হন। ২ বছর পর জাতীয় নির্বাচনে আবারও হন নির্বাচিত। 

 


 

 


তুলনামূলক তরুণ এই এমপি এবার উদ্যোগ নিয়েছেন- সিলেট-৩ আসনের প্রতিটি ইউনিয়নে নির্মাণ করবেন একটি করে মিনি স্টেডিয়াম ও পার্ক। সরকারি ও বেসরকারি অর্থায়নে এগুলো বাস্তবায়িত হবে।

 

 

 


সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান, তরুণ প্রজন্মকে মুঠোফোনে আসক্তি এবং মাদক থেকে দূরে রাখতেই এমন উদ্যোগ নিয়েছেন তিনি। এতে ব্যাপক প্রশংসিত হচ্ছে এমপি হাবিব। 

 

 

 

প্রকল্প সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলায় ১৯টি ইউনিয়ন রয়েছে। এসব ইউনিয়নে ১৯টি করে মিনি স্টেডিয়াম ও পার্ক তৈরি করা হবে। একেকটি স্টেডিয়াম দেড় থেকে তিন একর জায়গাজুড়ে হবে। প্রতিটি পার্ক হবে ২০ শতক জায়গার মধ্যে। এর বাইরে প্রতিটি উপজেলায় আরও একটি করে মোট তিনটি শেখ রাসেল শিশুপার্ক নির্মিত হবে। সব কটি স্থাপনাই খাসজমিতে হচ্ছে। তবে দুটি স্থাপনার জায়গা স্থানীয় দুজন ব্যক্তি দান করেছেন। এসব স্টেডিয়াম ও পার্ক নির্মাণে খাসজমি যথাযথ নিয়ম অনুসরণ করে বরাদ্দ দেওয়া হয়েছে।

 

 

 


সংশ্লিষ্ট সূত্রে আরও জানা গেছে, শনিবার (২০ এপ্রিল) তিন উপজেলায় চারটি স্টেডিয়াম ও পার্কের নির্মাণকাজের আনুষ্ঠানিক উদ্বোধনী ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে এবং এতে সিলেটের দুই প্রেসক্লাবের সাংবাদিকদের উপস্থিত থাকার অনুরোধও জানিয়েছেন এমপি হাবিব। সাংবাদিকদের যাওয়ার সুবিধার্থে তিনি দুই প্রেসক্লাবের সামনে সকাল ১০টায় গাড়ি রাখবেন বলে জানিয়েছেন।

 

 

 


এ বিষয়ে সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান বলেন- ‘কিশোর-তরুণ-যুবক প্রজন্ম দিন দিন ভার্চুয়াল জগতে জিম্মি হয়ে পড়েছে। অনেকে ঘর থেকে বেরই হয় না। এ ছাড়া ঘরে বসে কম্পিউটারে গেমস খেলছে, খারাপ অনেক কিছুও যে দেখছেন তা বলা যাচ্ছে না।  এসবের ফলে তাদের শারীরিক বিকাশও ঘটছে না, বরং ধ্বংস হচ্ছে। এসব ভেবেই নির্বাচনের আগে দক্ষিণ সুরমা, ফেঞ্জুগঞ্জ ও বালাগঞ্জের প্রতিটি ইউনিয়নে একটি করে স্টেডিয়াম ও পার্ক নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছিলাম। সেগুলো এখন বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হচ্ছে।’’

 

 

 

সিলেটভিউ২৪ডটকম / ডালিম