হাউস অফ লর্ডসে এই প্রথম অনুষ্ঠিত হলো দুই বাংলার গুণীজন সম্বর্ধনা 'বেঙ্গল ব্রিটিশ আইকন অ্যাওয়ার্ডস' ২০২৪।

 


ব্যারোনেস উদ্দিনের সহযোগিতায় ও ক্যান্ডিড কমিউনিকেশন ইউকে আর পিনাকল ক্যান্ডিড কমিউনিকেশন ইন্ডিয়ার উদ্যোগে এই প্রথম হাউস অফ লর্ডসে অনুষ্ঠিত হলো দুই বাংলার গুণীজন সম্বর্ধনা 'বেঙ্গল ব্রিটিশ আইকন অ্যাওয়ার্ডস'।

 

হাউস অফ লর্ডসের এই অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন কলকাতা ও যুক্তরাজ্যের প্রথিতযশা কৃতি বাঙালিরা। যাঁরা নিজ ক্ষেত্রে এক উজ্জ্বল নক্ষত্র। অনুষ্ঠানে ব্যারোনেস উদ্দিন ছাড়াও উপস্থিত ছিলেন লর্ড ইভান্স, লর্ড টেলর, এমপি ভিরেন্দ্র শর্মা ও অন্যানরা। এদিনের অনুষ্ঠানে 'বেঙ্গল ব্রিটিশ আইকন অ্যাওয়ার্ডস'-এ সম্মানিত করা হয়।

 

এ সম্মানে ভূসিত হয়েছেন সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার সন্তান, জাস্টিস অফ পিচ, ফ্রী ম্যান অব দ্যা সিটি অব লন্ডন, চ্যানেল এস এর চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী জেপি।

 

অনুষ্ঠানে আরো সম্মাননা প্রদান করা হয় কলকাতার বিশিষ্ট শিক্ষাবিদ ড: আর পি ব্যানার্জি, ৭৫ বছরের পুরোনো প্রখ্যাত চানাচুর ব্র্যান্ড মুখরোচক-এর কর্ণধার প্রণব চন্দ্র, মিষ্টান্ন প্রতিষ্ঠান হিন্দুস্তান সুইটসের কর্ণধার রাজীব পাল, চেঞ্জ ইনিশিয়েটিভ NGO-র কর্ণধার ঝুম্পা ঘোষ রায়, তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে এলায়েন্স ব্রডব্যান্ডের কর্ণধার রাতুল মৈত্র আর প্রখ্যাত ব্যবসায়ী মানব পাল। যুক্তরাজ্যে বসবাসকারী বাঙালিদের মধ্যে পুরস্কৃত করা হলো সিমার্ক গ্ৰুপের কর্ণধার ইকবাল আহমেদ OBE, ইউরো ফুডের কর্ণধার সেলিম হুসেইন, BBCWE-র প্রতিষ্ঠাতা পলি ইসলাম, নিলাস হোমের কর্ণধার ফারজানা নীলা FRSA, প্রতিষ্ঠিত সার্জন ড: মাহি মুকিত, ড: মিতা সাউ, ড: শ্যামাসিস বন্দ্যোপাধ্যায় ও যুক্তরাজ্যের বাঙালি কমিউনিটিকে বহুবিধভাবে সাহায্য করার জন্য হিয়ার অ্যান্ড নাও-এর প্রতিষ্ঠাতা মনীশ তিওয়ারি।

 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন চ্যানেল এস-এর প্রতিষ্ঠাতা মাহি ফিরদৌস জলিল, ক্যান্ডিড কমিউনিকেশন ইউকে-র কর্ণধার সায়ন্তন দাস অধিকারী ও পিনাকল ক্যান্ডিড কমিউনিকেশন ইন্ডিয়ার ডিরেক্টর স্বাতী চক্রবর্তী।

 

সিলেটভিউ২৪ডটকম / ফরিদ / মাহি