কৃষি মন্ত্রী ড. মো.আব্দুল শহীদ এমপি’র উদ্যোগে দলীয় নেতাকর্মীরা দিনমজুর কেটে খাওয়া মানুষকে গরম থেকে বাঁচাতে ও সাময়িক স্বস্তি পেতে পারে সে জন্য বিনামূল্যে শরবত বিতরণ করা হয়েছে।
 

গরমের তৃষ্ণা মেটাতে শত শত রিকশাচালক, দিনমজুর ও পথচারীরা ভিড় করেন। তবে মন্ত্রীর এমন  মহৎকর্মকে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে বলে অনেকেই  অভিমত করেছেন।
 


রবিবার দুপুরে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার পৌর শহরের চৌমুনায় নানা শ্রেণী পেশা মানুষের মধ্যে এসব শরবত বিতরণ করা হয়।
 

শ্রীমঙ্গল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগ নেতা সাবের আহমদের পরিচালনায় শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের  যুগ্ম সাধারণ সম্পাদক এনাম হোসেন মামুন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক ছালিক আহমদ, পৌর যুবলীগের সভাপতি আকবর হোসেন শাহীন ও সাধারণ সম্পাদক সালেহ আহমদ চৌধুরী, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল আমিন, উপজেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক আবু তালেব বাদশা, যুবলীগ নেতা বদরুল আলম শিপলুসহ ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
 

মানবাধিকার কর্মী এবং সমাজ সেবক আক্তারুজ্জামান দিপু বলেন, মন্ত্রীর মহৎ উদ্যোগকে স্বাগত জানাই। তীব্র গরমে পথচারী, রিক্সা চালক এবং ট্রাফিকপুলিশসহ অনেকই শরবত পান করে তৃষ্ণা মেটাতে পারছেন।

তিনি আরও বলেন, গরম যতদিন থাকবে যাহাতে মন্ত্রী মহোদয়ের এই শরবত বিতরণ কার্যক্রম যেন অব্যাহত থাকে। একই কথা জানালেন পৌর শহরের বাসিন্দা স্বপন রায়।’
 

এদিকে জেলায় গত কয়েক দিন ধরে তীব্র তাপদাহে মানুষের জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে। প্রখর রোদ আর তীব্র গরমে অতিষ্ঠ হয়ে স্বাভাবিক কাজকর্ম করতে পারছে না মানুষ। তাই সাধারণ মানুষকে স্বস্তি দিতে কৃষি মন্ত্রী এমন মহৎকর্ম গ্রহন করেন। বিশেষ করে গরমের প্রভাব চা শিল্পাঞ্চল এলাকা শ্রীমঙ্গলের চা শ্রমিকদের দূর্ভোগ বেড়েছে।

শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে জানিয়েছে গত কয়েক দিন ধরে শ্রীমঙ্গলে তাপমাত্রা ৩৬.৬  থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস  তাপমাত্রা পর্যন্ত উঠানামা করছে।
 

শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিছুর রহমান বলেন,  আজ রবিবার তাপমাত্রা ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়ে।

 


সিলেটভিউ২৪ডটকম/সাইফুল/এসডি-১৭৪৪