“রোগীদের পরম মমতায় বরণ করে নেওয়া হবে ভারতে শিলচরের জীবনজ্যোতি হাসপাতালে। কোন রোগী সিলেট থেকে রওয়ানা দিতে চাইলে আগে থেকে যোগাযোগ করলে তাদের যাতায়াতের জন্য থাকবে গাড়ির সুব্যবস্থা। গাড়ির জন্য লাগবেনা কোন সার্ভিস চার্জ। জটিল কোন রোগী হলে থাকবে অ্যা¤ু^লেন্স। নির্ভয়ে তুলনামুলক কম খরচে হাসপাতালে করতে পারেন জটিল সব চিকিৎসা। প্রায় ৫ হাজারের মত পরীক্ষা নীরিক্ষা করা হয় সেখানে। অত্যাধুনিক সব ধরনের যন্ত্র আনা হয়েছে।”

 


সোমবার (২২ এপ্রিল) নগরীর জিন্দাবাজার একটি হোটেলে সংবাদ সম্মেলনে এমনটাই জানান হাসপাতালের পরিচালক স্বরুপ সিনহা।

তিনি জানান, তাদের হাসপাতালে রোগীদের জন্য সবধরনের ব্যবস্থা আছে। এছাড়া রোগীর স্বজনরা যাতে নিরাপদে সেখানে থাকতে পারেন সেজন্যও তাদের রয়েছে আলাদা ব্যবস্থা। কোন ফি ছাড়াই অ্যাপয়মেন্ট নিতে পারবেন। তাদের কোন মিডিয়াও নেই। জটিল নিউরো, কিডনি ট্রান্সপ্লান্টেশন, হৃদরোগ,সার্জারি, শল্য চিকিৎসা, বন্ধ্যাত্ব, প্রোস্টেট ক্যানসার, নাক,  কান, গলাসহ সবধরনের চিকিৎসা করা হয়। এছাড়া রয়েছেন অভিজ্ঞ মেডিসিন বিশেষজ্ঞ।

 

সংবাদ সম্মেলনের জানানো হয় জটিল বন্ধ্যাত্ব রোগের চিকিৎসার জন্য রয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসক। তারা দীর্ঘদিন এবিষয়ে গবেষণা করে জটিল সব অপারেশন করে শতভাগ সফলতাও পেয়েছেন। এছাড়া এই হাসপাতালে কিডনি ট্রান্সপাপন্টেশনও হয়েছে সফলতার সঙ্গে। প্রোস্টেট সাজারি করা হয় লেজার অপারেশনের মাাধ্যমে।

 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- চিকিৎসক পার্থ প্রতীম দত্ত, রত্নদ্বীপ বসু, সৌরভ দাস। তারা সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবদেন। এ সময় সাংবাদিকরা মেডিকেল ভিসা নিয়ে যে জটিলতা সেটি দূর করার জন্য ভারতের নেতৃত্বাস্থীয়দের সঙ্গে আলাপ করে ব্যবস্থা নেওয়ার আহবান জানান। যাতে সহজে মেডিকেল ভিসা মিলে সেজন্য তারা আলাপ আলোচনা করবেন বলেও আশ্বস্ত করেন।

 

 

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-১৭৮২