সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পাগলায় এলাকায় ৫শত বছরের পুরনো ঐতিহাসিক স্থাপনা রামকৃষ্ণ জিউর আখড়াটি এখন নতুন সাজে সেজেছে৷ সরকারের নানা উন্নয়ন পরিকল্পনায় চিত্র পাল্টেছে এই ঐতিহাসিক স্থাপনার।

 


 

জানা যায়, একসময়ের অবহেলিত এই স্থাপনা এখন নতুন আলোয় আলোকিত। সাবেক পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্না এমপি, আখড়ার উপদেষ্টা মন্ডলি, পরিচালনা কমিটি ও এলাকার ভক্তবৃন্দের সহযোগিতায় রামকৃষ্ণ জিউর মন্দির ও জগন্নাথ মন্দির সংস্কার এবং সনাতন মন্দির নির্মাণ করা হয়েছে।

 

 

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও ধর্মীয় কল্যাণ ট্রাস্টের অর্থায়নে নাট মন্দির, এম এ মান্নান এমপির বরাদ্ধে মন্দিরের গেইটের কাজ চলমান, উপজেলা চেয়ারম্যান ফারুক আহমদের বরাদ্ধে ওয়াশ ব্লক, মহিলা ভাইস চেয়ারম্যান ও আখড়া পরিচালনা কমিটির যৌথ অর্থায়নে উঠানের মাটি ভরাট, কমিটির প্রচেষ্টায় জেলা পরিষদের বরাদ্ধে পদ্ম পুকুরঘাট হতে নাট মন্দির পর্যন্ত ৫০ ফিট রাস্তা পাকাকরণ, ইউনিয়ন চেয়ারম্যান জগলুল হায়দারের পক্ষ থেকে সৌরবিদ্যুত ল্যাম্প পোস্ট, উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের প্রকল্পে ইট সোলিং, ধর্মীয় কল্যাণ ট্রাস্টের উদ্যোগে মন্দির ভিত্তিক গীতাস্কুল  স্থাপন ও হিন্দু কল্যাণ ট্রাস্টের উদ্যোগে প্রাক প্রাথমিক স্কুল স্থাপন করা হয়েছে। এতে নতুন রুপ পেয়েছে মন্দিরটি। আখড়া পরিচালনা কমিটির অক্লান্ত পরিশ্রমের ফলে ক্রমেই বদলাচ্ছে মন্দিরটি। সুন্দর পরিবেশে যাতে ভক্তবৃন্দ ধর্মীয় উপাসনা করতে পারেন তার সকল ব্যবস্থা আছে। অল্প সময়ের মধ্যে এমন উন্নয়ন কাজ পরিচালনা করায় কমিটির প্রতি খুশি ভক্তবৃন্দ ও এলাকাবাসী। 

 

এ ব্যাপারে জিউর আখড়া পরিচালনা কমিটির সভাতি শিবুল চক্রবর্তী বলেন, সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপিসহ উপজেলা পরিষদ,প্রশাসন,ইউনিয়ন পরিষদ ও কমটিরি সদস্য এবং বিভিন্ন ভক্তবৃন্দের সহযোগিতায় আমাদের মন্দিরটি এখন সতুন সাজে সজ্জিত হয়েছে। আগামীতেও আমরা আমাদের বর্তমান সাংসদ এম এ মান্নান এমপি সহ এলাবাসীর সহযোগিতা নিয়ে মন্দিরটির সৌন্দর্য্য বাড়ানোর জন্য আরও কাজ করব।

 

সিলেটভিউ২৪ডটকম / সামিউল / মাহি