মৌলভীবাজারের কুলাউড়ায় আসন্ন ৮ মে উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু তার প্রতিদ্বন্দ্বী কাপ-পিরিচ প্রতীকের প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলামের বড় ভাই প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ আবু জাফর রাজুর বিরুদ্ধে নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন।


শনিবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় প্রার্থীর প্রধান নির্বাচনী কার্যালয় ও উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ অভিযোগ করেন তিনি। আচরণবিধি লঙ্ঘনের দায়ে গত ২৫ এপ্রিল জেলা নির্বাচন কর্মকর্তা ও উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে তিনি লিখিত অভিযোগও দায়ের করেছেন।



সংবাদ সম্মেলনে রফিকুল ইসলাম রেনু বলেন, আসন্ন ৮ মে কুলাউড়া উপজেলা নির্বাচনকে নিরপেক্ষ ও প্রভাবমুক্ত রাখার সরকারি নির্দেশনা থাকা সত্ত্বেও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী কামরুল ইসলামের বড় ভাই আবু জাফর রাজু নির্বাচনী মাঠে সরাসরি প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রভাব বিস্তার করে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। যার প্রমাণ ভিডিও ফুটেজ তার কাছে সংরক্ষিত আছে। 


তিনি বলেন, রাজু তার ভাই কামরুলের পক্ষে ভোট প্রদানের জন্য বিভিন্ন জায়গায় চাপ সৃষ্টি করছেন। এমনকি সিভিল ও পুলিশ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাদের তার ভাই কামরুলের পক্ষে কাজ করার জন্য জোর দিচ্ছেন। নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ রাখতে দ্রুত আইনি প্রতিকার দাবি করেছেন রেনু।


এ ব্যাপারে মৌলভীবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহীন আকন্দ বলেন, রফিকুল ইসলাম রেনুর একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।


সিলেটভিউ২৪ডটকম / মাহি