(প্রতীকি ছবি)

সারা দেশে তীব্র থেকে অতি তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এমন পরিস্থিতিতে রবিবার (২৮ এপ্রিল) আরও তিন দিনের হিট অ্যালার্ট জারি করে আবহাওয়া অধিদপ্তর।

 


 


এর মধ্যে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় রবিবার বিকালে তাণ্ডব চালিয়েছে কালবৈশাখী। এতে লাউয়াছড়া জাতীয় উদ্যানের শতাধিক গাছ বিধ্বস্ত হয়। রেলপথের উপর ৪০টি গাছ ভেঙে পড়েছে। ফলে বিকেল ৫টা ২০ মিনিট থেকে সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল ২ ঘণ্টা বন্ধ হয়ে যায়। তবে দুই ঘণ্টা পর স্বাভাবিক হয়।

 

 


এছাড়াও শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলা ওপর দিয়ে কালবৈশাখী ঝড় বয়ে গেছে বলে জানা যায়। 

 

 

 


স্থানীয়রা জানান, প্রচণ্ড কালবৈশাখী ঝড়ে লাউয়াছড়া জাতীয় উদ্যান ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। রেলপথ ও সড়কপথে অসংখ্য গাছগাছালি ভেঙে পড়ে। এছাড়া কমলগঞ্জ উপজেলার মাধবপুর ও আদমপুর ইউনিয়নের কয়েকটি এলাকায়ও ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। গাছ ভেঙে পড়ায় বিকেল ৫টা ২০ মিনিট থেকে সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ ছিল। সিলেটগামী জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেন বিকেল ৫টা ২০ মিনিট থেকে শ্রীমঙ্গল স্টেশনে এবং ঢাকাগামী পারাবত এক্সপ্রেস ট্রেন বিকেল ৫টা ৪০ মিনিট থেকে ভানুগাছ স্টেশনে আটকা ছিল। রেলওয়ের কর্মী ও ফায়ার সার্ভিসের কর্মীরা রেলপথ থেকে ভেঙে পড়া গাছ সরিয়ে ফেলায় সন্ধ্যা ৭টা ৪০মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

 

 

 

ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমদ রেল যোগাযোগ স্বাভাবিক হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতরে রেলপথে ৪০টি গাছ ভেঙে পড়ে। গাছ সরিয়ে নেওয়ায় সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

 

 

 

 


সিলেটভিউ২৪ডটকম / ডি.আর