যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত বাফেলো শহরে কৃষ্ণাঙ্গ দুর্বৃত্তের গুলিতে নিহত দুই বাংলাদেশির মধ্যে একজন সিলেটের ইউসুফ আলী জনি (৪২)।

 


 

 

তার মূলবাড়ি সিলেটের কানাইঘাট উপজেলায় হলেও তিনি সিলেট নগরীর মেজরটিলা এলাকায় বসবাস করতেন। কানাইঘাটের ঝিঙ্গাবাড়ী   ইউনিয়নের  তিনচটি গ্রামের  সাবেক ইউপি সদস্য নুরুল হকের ছেলে।

 

 

 

 

জানা গেছে, গত শনিবার স্থানীয় সময় বেলা সাড়ে ১২টার দিকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জেনার স্ট্রিটে বন্দুকধারীরা গুলি করে হত্যা করে   ও কুমিল্লা জেলার বাবুল উদ্দিনকে। বন্দুকধারীর গুলিতে নিহত আবু সালেহ ইউসুফ জনি’র মৃত্যুর সংবাদ তার পরিবার ও আত্মীয়-স্বজনরা জানার পর তাদের কান্না থামছে না।

 

 

 

পারিবারিক সূত্রে জানা যায়, ১০ মাস পূর্বে স্ত্রী এবং ৫ বছর ও আড়াই বছরের দুই মেয়েকে নিয়ে স্থায়ী বসবাসের জন্য যুক্তরাষ্ট্রে পাড়ি জমান ইউসুফ জনি। সেখানে একটি পেইন্টিং কোম্পানিতে কর্মরত ছিলেন তিনি। তার পরিবারের সদস্যরা সিলেট শহরের মেজরটিলায় বসবাস করে আসছেন। বন্দুকধারীর গুলিতে ইউসুফ জনির মৃত্যুর সংবাদ প্রথমে তার পরিবারের কাছে যুক্তরাষ্ট্রে বসবাসরত কানাইঘাটের দুলাল আহমদ জানান। তিন ভাই ও এক বোনের মধ্যে সবার বড় ছেলে ইউসুফ জনির মর্মান্তিক মৃত্যুর সংবাদ   পেয়ে   পিতা-মা  সহ   পরিবারের   লোকজন   বার   বার   মূর্ছা   যাচ্ছেন।   নিহতের সিলেট শহরের বাসায় চলছে শোকের মাতম।

 

 


এদিকে নিহত দু’জনের লাশ নিইউয়র্ক পুলিশের হেফাজতে রয়েছে। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের  বাফেলো   শহরে   বসবাসরত   প্রবাসী বাংলাদেশী  ও   বিভিন্ন সূত্রে জানা যায়, হত্যার শিকার ইউসুফ জনি ও বাবুল উদ্দিন বাফেলোর জেনার স্ট্রিটে ১০০ বøকে একটি বাসার রং এর কাজে ছিলেন। এ সময় কয়েকজন আততায়ীরা বাবুল উদ্দিনের কাছে চাঁদা দাবী করে। টাকা না দেয়ায় তারা বাবুল উদ্দিনকে ছুরিকাঘাত করলে   তাকে   রক্ষা   করতে   ইউসুফ   জনি   এগিয়ে   গেলে   আততায়ী   বন্দুকধারীরা   তাদের দু’জনকে   গুলি   করে   হত্যা   করে।   তারা   দু’জনই   কিছুদিন   আগে   বাফেলোতে   স্থান পরিবর্তন করেছিলেন বলে জানা গেছে।

 

 

 

বাফেলো শহর বাংলাদেশি অধ্যুষিত। কয়েক হাজার বাংলাদেশি পরিবারের বসবাস সেখানে। এ ঘটনায় বাংলাদেশির মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

 

 

 

এ ঘটনায় রোববার বাংলাদেশি কমিউনিটির পক্ষ থেকে প্রতিবাদের ডাক দেওয়া হয়েছে।

 

 

 

 

সিলেটভিউ২৪ডটকম / মাহি / ডি.আর