তুচ্ছ ঘটনায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আনন্দ মিছিলে সভাপতি ও সাধারণ সম্পাদকের কর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। 
 

রবিবার (২৮ এপ্রিল) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে সভাপতি খলিল রহমানের সমর্থক ও বাংলা বিভাগের শিক্ষার্থী আলমগীর এবং সাধারণ সম্পাদক সজীবের সমর্থক নৃবিজ্ঞান বিভাগে শিক্ষার্থী এম এস জামানের মধ্যে এ ঘটনা ঘটে।
 


দীর্ঘ ১১ বছর পর শাহজালাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নতুন কমিটি হয় চলতি বছরের ২১ মার্চ। এসময় ক্যাম্পাসে রমজানের ছুটির কারণে কর্মীদের অনেকেই বাসায় চলে যান। তাই নতুন কমিটির অনুমোদনের জন্য সংগঠনটির কেন্দ্রীয় সংসদের নেতাদেরকে কৃতজ্ঞতা জানিয়ে মিছিল করতে পারেনি তারা। এজন্য এক মাস পর রোববার মিছিলের আয়োজন করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এর মধ্যেই ঘটে হাতাহাতির ঘটনা। 

 

ছাত্রলীগের একাধিক নেতাকর্মী জানান, আনন্দ মিছিলের শুরুতে শাহপরাণ হলের সামনে ওই দুই কর্মীর মধ্যে কথা কাটাকাটি হয়। পরবর্তীতে ফেস্‌টুনে ঘাম পরাকে কেন্দ্র করে তারা আবারও তর্কতর্কি করে ও দুজনের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হতে থাকে। এসময় নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এম এস জামান ও আলমগীর হাতহাতিতে জড়িয়ে কেন্দ্রীয় গ্রন্থাগার পর্যন্ত চলে আসে। এ সময় সভাপতি খলিলুর রহমান ও সাধারণ সম্পাদক সজিবুর রহমান এসে পরিস্থিতি শান্ত করেন। 

 

এ বিষয়ে এম এস জামান বলেন, ‘সমস্যা সমাধান হয়ে গেছে। এ বিষয়ে আমি কিছুই বলতে চাই না।’

 

অন্যদিকে ছাত্রলীগ কর্মী আলমগীরকে একাধিকবার কল দিয়েও তার কোনো সাড়া পাওয়া যায়নি। 
 

সাধারণ সম্পাদক সজিবুর রহমান বলেন, ‘তারা দুইজনই জুনিয়র। প্রথমবারের মত তাদেরকে সতর্ক করে দেওয়া হয়েছে। সমাধান করে দেওয়া হয়েছে। পরবর্তীতে এ ধরনের কোন ঝামেলা সৃষ্টি করলে তাদেরর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।’
 

শাবি শাখা ছাত্রলীগের সভাপতি খলিলুর রহমান বলেন, ‘জুনিয়রদের মধ্যে মিছিলের পূর্বে শাহপরাণ হলের সামনে কথা কাটাকাটি হয়। পরবর্তীতে গোলচত্বরে ঘটনার সূত্রপাতের আগেই আমরা সমাধান করে দিয়েছি।’

 

সিলেটভিউ২৪ডটকম/ নোমান