সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উদ্ভাবনী প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে।
 

মঙ্গলবার দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ভবনে এ মেলার আয়োজন করেন বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি (এপিএ) কমিটির ই-গভর্ন্যান্স অ্যান্ড ইনোভেশন বিভাগ।
 


এপিএ’র উদ্ভাবনী ফোকাল পয়েন্ট এস এম আমিন আল মুরাদ বলেন,  বিশ্ববিদ্যালয়কে সেবা দেওয়ার মত ৩০টি উদ্ভাবনী প্রজেক্ট মেলায় প্রদর্শনী করা হয়। এর মধ্যে বাছাইকৃত ১০টি প্রজেক্টকে পুরস্কৃত করা হয়েছে।
 

পুরস্কারের জন্য বাছাইকৃত প্রজেক্টগুলোর মূল্যায়ন কমিটির দায়িত্বে ছিলেন শাবির গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. সাইফুল ইসলাম। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।
 

এসময় তিনি বলেন, ‘সবগুলো প্রজেক্টই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সেবাকে সহজীকরণে কাজে লাগবে। বিভিন্ন ইন্ডাস্ট্রির সঙ্গে এসব প্রজেক্টগুলোর যদি সংযোগ করা যায় তাহলে সকলে এসবের সুযোগের আওতায় আসবে।’
 

তিনি বলেন, ‘উদ্ভাবনীর ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সবসময় আন্তরিক। শিক্ষক-শিক্ষার্থীরা এ সেক্টরে কাজ করতে চায় আমরা সবসময় সহযোগিতা করব।’
 

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লাইড সায়েন্সস অনুষদের ডিন অধ্যাপক ড. রেজা সেলিম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক  আনোয়ার হোসেন, প্রক্টর অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী, রেজিস্ট্রার মো. ফজলুর রহমান, বিশ্ববিদ্যালয়  মঞ্জুরী  কমিশনের রিসার্চ এন্ড পাবলিকেশন ডিভিশনের পরিচালক ড. মো.  ফকরুল ইসলাম, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও দপ্তরের কর্মকর্তারা।

 


সিলেটভিউ২৪ডটকম/নোমান/এসডি-১৮৬৫