ব্রাহ্মণবাড়িয়ায় জমি সংক্রান্ত বিরোধে একজনকে হত্যার ঘটনায় ১২ জন আসামিকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৯। 

 


 


মঙ্গলবার (৩০ এপ্রিল) ভোররাত সাড়ে ৪টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর থানা এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। 

 

 


গ্রেফতারকৃতরা হলেন- মাসুক মিয়া (৪০), কাসেম শিকদার (৪০), অহিদ মিয়া (৪৫), ছারু শিকদার (৩৫), শাহদত খাঁ (৪০), খোকন মিয়া (৪০), শানু মিয়া (৩৮), সুজন মিয়া (৩২), সুজন মিয়া (৪০), বিল্লাল মিয়া (৪০), নছরু সরকার (৩৬), ও ছাদেক (৩৫)। তাদের সবার বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার সরাইল থানার শাহজাদাপুর গ্রামে। 

 

 


র‍্যাব-৯ এর মিডিয়া সেল জানায়, গত ১৩ এপ্রিল সকাল ১০টার দিকে শাহজাদাপুর গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে কামাল মিয়া নামে একজনকে বিবাদী পক্ষের লোকজন এলোপাতাড়ি মারধর শুরু করলে ভিকটিমের চিৎকার শুনে তার ছেলেসহ অন্যান্য প্রতিবেশীরা এগিয়ে আসলে তাদেরও মারধর করে হামলাকারীরা। পরবর্তীতে উপস্থিত লোকজন কামাল মিয়াকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে চিকিৎসারত অবস্থায় মৃত্যুবরণ করেন।

 

 


এ ঘটনায় কামালের ছেলে তোফায়েল মিয়া বাদী হয়ে ১১৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৫০/৫৫ জনের নামে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল থানায় গত ১৫ এপ্রিল হত্যা মামলা দায়ের করেন। এই মামলার ভিত্তিতে মঙ্গলবার অভিযান চালিয়ে আসামিদের গ্রেফতার করে র‍্যাব-৯।

 

 

পরে গ্রেফতারকৃত আসামিদের সরাইল থানায় হস্তান্তর করা হয়েছে। 

 

 


এদিকে, এ মামলার পলাতক আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত রেখেছে র‍্যাব-৯।

 

 

সিলেটভিউ২৪ডটকম / ডালিম