হবিগঞ্জের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট জিলুফা সুলতানা বলেছেন, আমাদের মেনে নেয়ার মন মানসিকতা থাকতে হবে। জনগণ যাকে ভালবেসে নির্বাচিত করবেন তিনি জনপ্রতিনিধিত্ব করবেন। এনিয়ে কোন ধরণের দাঙ্গা, হাঙ্গামায় জড়ানো যাবে না। যারা নির্বাচনে আইন শৃঙ্খলার বিঘ্ন ঘটাবেন জেলা প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনী কঠোরভাবে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণ করবে। নির্বাচনী আচরণবিধি মেনে সবাই নির্বাচন কার্যক্রম পরিচালনা করবেন। এজন্য সকল প্রার্থী ও তাদের সমর্থকদের সহযোগিতার কোন বিকল্প নেই।
 

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকাল সাড়ে চারটায় হবিগঞ্জের আজমিরীগঞ্জ পৌর শহীদ মিনার প্রাঙ্গনে আগামী ৮ মে প্রথম ধাপে অনুষ্ঠিতব্য ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ উপলক্ষে জেলা নির্বাচন কার্যালয়  ও জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়  কতৃক আয়োজিত আইন শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
 


মতবিনিময় সভায় তিনি আরো বলেন, জনগণের ভালবাসা যারা খুঁজছেন বা জনগণকে ভালবাসবেন বলে যারা এই পদে প্রার্থী হয়েছেন  তারা জনগণের ভাল দিকটা দেখার জন্য সবসময় তৎপর থাকবেন, বিজয়ী হোন বা না হোন। আমরা সাধারণ মানুষকে একটি সুষ্ঠ অবাধ, নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে চাই।
 

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ, সাইদুর রহমানের সভাপতিত্বে ও আজমিরীগঞ্জ থানার ওসি তদন্ত গোলাম ফারুকের সঞ্চালনায় মতবিনিময় সভার শুরুতে কোরআন তিলাওয়াত করেন খায়রুল ইসলাম, গীতা পাঠ করেন প্রদীপ রায়।

সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ সাইদুর রহমান। অনুষ্টানে বিশেষ অথিতির বক্তব্যে জেলা পুলিশ সুপার আক্তার হোসেন (বিপিএম) বলেন,আসন্ন উপজেলা নির্বাচনে পুলিশ, র‌্যাব, বিজিবি সহ একাধিক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে। নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় কঠোর অবস্থানে থাকবে পুলিশ। নির্বাচনে কেউ আইনশৃঙ্খলায় বিঘœ ঘঠালে তাৎক্ষণিক তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
 

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক পূর্বিতা চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) পলাশ রঞ্জন দে, উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েল ভৌমিক, সহকারী কমিশনার (ভুমি) মো.শফিকুল ইসলাম, আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ডালিম আহমেদ, উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল আলম, নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদ প্রার্থী, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী, সাংবাদিক, জনপ্রতিনিধি ও নানান শ্রেণী পেশার মানুষ।
 

প্রসঙ্গত, আগামী ৮ মে (বুধবার) প্রথম ধাপে আজমিরীগঞ্জ সহ ১৪২ টি উপজেলায় অনুষ্টিত হবে উপজেলা পরিষদ নির্বাচন। এই উপজেলার ১ টি পৌরসভা ও ৫ টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯৪ হাজার ৪৮২ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৪৮ হাজার ৭২৫ জন ও নারী ভোটার সংখ্যা ৪৭ হাজার ৩০২ জন। উপজেলায়  চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধীতা করছেন ছয় জন প্রার্থী। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রতিদ্বন্ধী ৭ জন এবং ভাইস চেয়ারম্যান (নারী) পদে প্রতিদ্বন্ধীতা করছেন ৩ জন প্রার্থী।


 

সিলেটভিউ২৪ডটকম/মিলাদ/এসডি-১৮৮১